Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাষ্ট্রপতি আবদুল হামিদ রবিবার কক্সবাজার আসছেন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:২৩ পিএম

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ রবিবার কক্সবাজার সফরে আসছেন। তিনি উখিয়ার ইনানীতে ২৯টি দেশের নৌবাহিনীর প্রতিনিধিদের একটি আন্তর্জাতিক সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এর পর রাষ্ট্রপতি উখিয়ার বালুখালী ২নং অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন, সেখানে ত্রান বিতরণ ও মেডিকেল ক্যাম্প পরিদর্শন করবেন।
রাষ্ট্রপতির এই সফরকে ঘিরে কক্সবাজার-উখিয়ায় সাজসাজ রব পড়েছে। রাষ্ট্রপতির নিরাপত্তাসহ সার্বিক প্রটোকল পরিচালনা করতে স্থানীয় প্রশাসন ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। কাল শুক্রবার থেকে উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে উখিয়ার বিভিন্ন স্থানে চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান।
অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাইলাউ মার্মা জানিয়েছেন, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ রবিবার দুপুর দেড়টার দিকে ইনানীতে সেনাবাহিনীর নিয়ন্ত্রিত বেওয়াচ পৌঁছাবেন। সেখান থেকে তিনি সড়কপথে উখিয়ার বালুখালী ২নং অস্থায়ী রোহিঙ্গা শিবিরে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ ও মেডিকেল ক্যাম্প পরিদর্শন করবেন। পরে রাষ্ট্রপতি উখিয়ার ইনানী হোটেল রয়েল টিউলীপে অনুষ্ঠিতব্য ২৯টি দেশের নৌবাহিনীর প্রতিনিধিদের একটি আন্তর্জাতিক সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। নৌবাহিনীর উদ্যোগে আয়োজিত এ সম্মেলনের ফলে কক্সবাজারের পর্যটন খাতে নতুন গতি সঞ্চার হবে বলে মনে করা হচ্ছে।
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান বলেন, আন্তর্জাতিক পর্যায়ের এ সম্মেলন উপলক্ষ্যে ভারত মহাসাগর উপকূলবর্তী ১১টি দেশের নৌবাহিনীর জাহাজ নৌ মহড়ায় অংশগ্রহণ করবে। বঙ্গোপসাগরে আসা বিদেশী জাহাজগুলো দিয়ে আগত নৌবাহিনীর সদস্যরা যাতে হোটেলে পৌঁছাতে পারেন সেজন্য উখিয়ার রামু সংযোগস্থল রেজুখালের মোহনায় ড্রেজিং কার্যক্রম চলছে এবং বসানো হচ্ছে অস্থায়ী পন্টুন। তিনি আরো বলেন, রাষ্ট্রপতি উখিয়ায় আগমন সফল ও সার্থক করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
রাষ্ট্রপতির এই সফর কক্সবাজার হলেও ইরানীর সম্মেলন স্থল এবং রোহিঙ্গা ক্যাম্প দু’টিই উখিয়াতে। এতে করে গোটা উখিয়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রপতি আবদুল হামিদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ