Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সমাবেশে আসতে চিঠি দিয়ে সরকারি চাকরিজীবীদের ওপর সরকার জুলুম করেছে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১:৫৮ পিএম

সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরকে সমাবেশে আসার জন্য চিঠি দিয়ে সরকার তাদের ওপর জুলুম করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ।
শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি একথা বলেন।
রিজভী বলেন, জোর করে মানুষের হৃদয় জয় করা যায় না। প্রধানমন্ত্রী আপনি এটা আজকে জুলুম করছেন। আপনার বাবা বাকশাল করেছিল তখন সেনা বাহিনী বিডিআর সরকারি কর্মকর্তা কর্মচারীদের সমাবেশে যোগদান করতে হত। আজকে তার কন্যা শেখ হাসিনা তার আমলে নতুন বাকশাল দেখছি।
রিজভী বলেন, কেবিনেট সেক্রেটারি পলিটিক্যাল নয় সরকারি কর্মকর্তা। তিনি নির্দেশ জারি করেছেন সমাবেশে যোগদানের জন্য। তাহলে কি এটা গণতান্ত্রিক না একদলীয় দুঃশাসনের দেশ?
রিজভী আহমেদ বলেন, আমরা শুনেছি যদি সরকারি কর্মকর্তা কর্মচারীরা সমাবেশে না যায় তা হলে তিন দিনের বেতন কাটা হবে। এটা ঘোষণা করা হয়নি কিন্তু ভেতরে ভেতরে করা হচ্ছে। জোর করে মানুষের হৃদয় জয় করা যায় না। প্রধানমন্ত্রী আপনি এটা আজকে জুলুম করছেন। আপনার বাবা বাকশাল করেছিল তখন সেনা বাহিনী বিডিআর সরকারি কর্মকর্তা কর্মচারীদের সমাবেশে যোগদান করতে হত। আজকে তার কন্যা শেখ হাসিনার আমলে নতুন বাকশাল দেখছি।
তিনি বলেন, বেগম খালেদা জিয়ার সমাবেশে একজন জেলা সভাপতি যোগদিতে চেয়েছিলেন। এটা কি তার অপরাধ তাকে গ্রেফতার করা হলো কেন। কিন্তু গতকাল কেবিনেট সেক্রেটারি চিঠি দিয়েছেন সরকারী কর্মকর্তা কর্মচারীদের আজকের সমাবেশে উপস্থিত হওয়ার জন্য কারন প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন। কোনটা অন্যায়?
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মির সরাফত আলী সপু, বিএনপির নির্বাহী কমিটির সাধারন সম্পাদক বিলকিস জাহান শিরিন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ