Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

জনগণকে ধোঁকা দিতে রোহিঙ্গা চুক্তি -আমির খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ৩:৫৯ পিএম

রোহিঙ্গাদের ফেরত পাঠানোর বিষয়ে সম্পাদিত চুক্তির সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নির্বাচনকে সামনে রেখে জনগণকে ধোঁকা দিতে এ চুক্তি করা হয়েছে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আগামী নির্বাচন নিয়ে জনগণ সরকার ও কমিশনকে পর্যবেক্ষণ করছে উল্লেখ করে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জবাবদিহিতার বাইরে থেকে আগামী দিনে কোন নির্বাচন সম্ভব নয়।

আজকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশকে স্বাগত জানিয়ে আমির খসরু বলেন, রাজনৈতিক সমাবেশ করার অধিকার সবারই আছে। কিন্তু বিরোধী দলের সমাবেশে কোন অনুমতি পাওয়া যায় না। কিন্তু আজকে সমাবেশে সরকারি কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের আসতে বাধ্য করা হয়েছে তার সমালোচনা করেন তিনি।

তিনি বলেন, বিএনপির সবাবেশে আ,লীগ রাস্তাঘাট বন্ধ করে দিয়েছিলো। বিভিন্ন ভাবে বাধা দিয়েছিলো। এর পর ও জনসমুদ্রের ঢেউ ঠেকাতে পারে নাই। এরপরও দীর্ঘ অনেক পথ পায়ে হেঁটে সাধারণ জনগণ সমাবেশে এসেছেন।

তিনি বলেন, আ,লীগের জনসভার জন্য কোন অনুমতির প্রয়োজন হয় নি। আর তাদের জনসভায় কেমন মানুষ হয়েছে সেটা আমরা দেখেছি এবং এই সমাবেশে যারা উপস্থিত হয়েছেন তারা সব সরকারী কর্মকর্তাও কর্মচারীরা।

আমির খসরু বলেন, সংসদ বহাল রেখে আগামী নির্বাচন হবে না।

তিনি বলেন, আ,লীগ রোহিঙ্গাদের নিয়ে ষড়যন্ত্র করছে, তারা নির্বাচনের আগে তাদের ফেরত দিতে চায় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা চুক্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ