Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘চ্যাম্পিয়ন্স লিগের খুব কাছে ফক্সরা’

প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রথমবারের মত প্রিমিয়ার লিগ শিরোপার পথে আরো এক ধাপএগুলো লেস্টার সিটি। দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যামের চেয়ে ফক্সরা এখন এগিয়ে ৮ পয়েন্টে। পরশু এভারটনের মাঠে তাদের জয়টি ছিল রিয়াদ মাহরেজের একমাত্র গোলের। মৌসুমে এ নিয়ে ১৩ বারের মত ন্যূনতম ব্যবধানের জয় পেল লিগে এবারের চমক জাগানিয়া দলটি। শিরোপা স্বপ্ন তো বটেই, প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগ আসরে জায়গা পাওয়ারও আরো কাছে পৌঁছেছে ক্লাওদিও রেনিয়েরির দল। ম্যাচ শেষে লেস্টার গুরু উচ্ছাসিত কণ্ঠ তাই সেটাই জানান দিলÑ ‘ফক্সরা চ্যাম্পিয়ন্স লিগের খুব কাছে।’
চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন দেখছে আরেক ইংলিশ দল ওয়েস্ট হ্যামও। তবে স্বপ্নটা এদিন ধুসর করে দেয় ম্যাচের শেষ মুহূর্তে চেলসির হয়ে করা ফেব্রিগাসের পেনাল্টি গোল। ঘরের মাঠে ৮৯ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও ফেব্রিগাসের ঐ পেনাল্টি গোলেই গুরুত্বপূর্ণ দুই পয়েন্ট হাতছাড়া হয় তাদের। চ্যাম্পিয়নদের সাথে হ্যামাররা ড্র করে ২-২ গোলে। জিতলেই ম্যাচচেস্টার সিটিকে সরিয়ে চার নম্বরে উঠে আসত তারা! সিটি অবশ্য এক ম্যাচ কম খেলেছে। ওদিকে ৪১ পয়েন্ট নিয়ে স্ব অবস্থানেই (১০ম) আছে গুচ হিডিঙ্কের চেলসি। বøুদের হয়ে বাকি গোলটিও করেন সাবেক বার্সেলোনা মিডফিল্ডার। স্বাগতিকদের হয়ে গোল দুটি করেন ল্যানজিনি ও কোরেল।
তবে টানা তিন ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে লিগের শীর্ষ চারের দল আর্সেনাল। এভারটনের মাঠে ২-০ গোলের জয়ে গানারদের হয়ে প্রথম গোলটি করেন ড্যানি ওয়েলব্যাক। আর দ্বিতীয় গোলটির মাধ্যমে প্রিমিয়ার লিগে অভিশেষকটা স্মরণীয় করে রাখেন অ্যালেক্স আইওবি। ঘরের মাঠে বেশি সময় বলের দখল রাখলেও কাক্সিক্ষত গোলের দেখা পায়নি এভারটন। গানারদের আগের তিন ম্যাচে হারের মূল্যটা ছিল বেশ চড়াও। দুর্বল ওয়াটফোর্ডের কাছে হেরে এফএ কাপের শেষ আট থেকে বিদায় নিতে হয় তাদের। এরপর চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলয় বার্সেলোনার কাছে দুই লেগেই হেরে আসর থেকে ছিটকে পড়া। এর আগে ছিল লিগে ম্যানচেস্টার ইউনাইডেড ও সোয়ানসির বিপক্ষে হারের ক্ষত। গত মাস খানেক আর্সেনাল মানেই যেন ব্যর্থতার গল্প। জয়টা তাই ওয়েঙ্গারের জন্য স্বস্তিরও। গানার গুরুর কন্ঠেও মিলল তার প্রমাণÑ ‘মানসিক পরীক্ষার জন্য এই জয় ছিল খুবই গুরুত্বপূর্ণ।’ এক ম্যাচ বেশি খেলে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে লেস্টার। ১১ পয়েন্ট পিছিয়ে তৃতীয় অবস্থানে আর্সেনাল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘চ্যাম্পিয়ন্স লিগের খুব কাছে ফক্সরা’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ