Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তামিম ‘জিতলেও’ জিতেনি কুমিল্লা

| প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

২০০ টাকার টিকিট ৮০০!
রুমু, চট্টগ্রাম ব্যুরো : বিপিএলে এবার চিটাগং ভাইকিংস নয়, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলছেন চট্টগ্রামের ছেলে তারকা ওপেনার তামিম ইকবাল। তারপরও চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে তামিম খেলবেন আর তার ভক্তরা ঘরে বসে থাকবেন তা কি করে হয়! তাছাড়া দিনের অপর ম্যাচে একই ভেন্যুতে মাঠে নোমছে চট্টগ্রামের দল ভাইকিংস। সেইসঙ্গে মাঠে গেলেই উপভোগ করা যাবে গেইল-ম্যাককালামদের ব্যাটিংও। এমন সুযোগ কে হাতছাড়া করতে চায়! এমনিতেই চট্টগ্রামের দর্শকরা ক্রিকেট উৎসব হলেই গ্যালারীতে হুমড়ি খেয়ে পড়েন, তারমধ্যে এক টিকিটেই যদি মেলে প্রিয় ক্রিকেটার তামিম ইকবাল, টি২০ ক্রিকেটের মাস্টার-বøাস্টার ব্যাটসম্যান ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের ব্যাটিং এবং প্রিয় দল চিটাগং ভাইকিংসের ম্যাচ দেখার সুযোগ, তাহলে চট্টগ্রাম ভেন্যুর গ্যালারী যে দর্শকে ভরে যাবে, এটা তো বলাই বাহুল্য। গতকাল জহুর আহমদের গ্যালারির চিত্রটিও ছিল প্রত্যাশিত প্রচুর দর্শকে ঠাসা। গ্যালারীতে যেন তিল ধারণের ঠাঁই ছিল না।
চট্টগ্রাম নগরীতে চাকরি ও ব্যবসার সুবাদে কুমিল্লার অনেক মানুষ বসবাস করেন। চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল বিপিএলে রাজশাহী কিংসের সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচ থাকায় তাদের অনেকেই ছুটে আসেন ম্যাচটি সরাসরি উপভোগ করতে ছুটে আসেন গ্যালারীতে। শুধু তাই নয়, নিজেদের দলকে সমর্থন দিতে কুমিল্লা থেকেও প্রচুর দর্শক গতকাল ছুটে আসেন চট্টগ্রাম ভেন্যুতে। এরমধ্যে চট্টগ্রামের ছেলে তামিম ইকবাল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক হওয়ায় তার ভক্তরাও কুমিল্লা দলকে সমর্থন দিতে গ্যালারিতে এসে উপস্থিত হন। এ কারণে পুরো গ্যালারিই ছিল গতকাল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দখলে। দলকে জেতাতে না পারলেও তামিম ঝড় দেখেছে সমর্থকরা। ৪৫ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলেন চট্টলার তারকা। বহুদিন পর ঘরের ছেলের এমন ইনিংসে মন তো ভরেছেই, পয়সাও উসূল হয়েছে চিটাগাংয়ের ক্রিকেটপ্রেমীদের। গতকাল একই ভেন্যুতে দিনের অপর ম্যাচে স্বাগতিক চিটাগাং ভাইকিংসের মুখোমুখি হয় রংপুর রাইডার্স। একদিকে চট্টগ্রামের দল মাঠে অপরদিকে রংপুর রাইডার্সের হয়ে মাঠে নামছেন গেইল-ম্যাককালাম ও রবি বোপারাসহ তারকা ক্রিকেটাররা। দারুণ উপভোগ্য এই ম্যাচটিও মাঠে বসে দেখার লোভ সামলাতে না পেরে গ্যালারীতে এসে ভিড় জমান দর্শকরা।
এদিকে, বিপিএলের চট্টগ্রাম পর্বের উদ্বোধনী ম্যাচের দিনও জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারীতে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়। তবে নানা বিড়ম্বনাকে উপেক্ষা করে দর্শকদেরকে গ্যালারি পর্যন্ত পৌঁছতে হচ্ছে। কারণ, এবার চট্টগ্রামে বিপিএলের টিকিট ব্যাংকের মাধ্যমে বিক্রি হচ্ছে না। চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামের কাউন্টার এবং সাগরিকার বিটাক মোড়ের কাউন্টার থেকে টিকিট বিক্রি হলেও লম্বা লাইনে দীর্ঘ সময় দাঁড়াতে হচ্ছে দর্শকদের। এরপরও অনেকে কাউন্টার থেকে টিকিট পাচ্ছেন না। তাদেরকে বাধ্য হয়ে চড়া মূল্যে কালোবাজারিদের কাছ থেকে টিকিট কিনতে হচ্ছে। গ্যালারীর টিকিট যেখানে ২০০ ও ৩০০ টাকা, সেখানে সেই টিকিট কিনতে হচ্ছে তাদের ৫০০ থেকে ৮০০ টাকায়। এবারই প্রথম নয়, চট্টগ্রামের এই ভেন্যুতে কোনো ক্রিকেট উৎসব হলেই টিকিট চলে যায় কালোবাজারিদের হাতে। বিষয়টি প্রকাশ্যে হলেও বিসিবি কিংবা সিএমপির পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেয়া হয় না। এ নিয়ে দর্শকদের মধ্যে চরম ক্ষোভ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ