Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমপিওভুক্তির দাবিতে নড়াইলে মানববন্ধন

| প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নড়াইল জেলা সংবাদদাতা : নড়াইলসহ সারাদেশে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন ‘সেকায়েপ’ প্রকল্পের অতিরিক্ত শ্রেণি শিক্ষকদের (এসিটি) এমপিওভুক্ত বা পরবর্তী প্রোগ্রামে অর্ন্তভূক্তির দাবিতে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ১১টায় নড়াইল প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় এক ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে অতিরিক্ত শ্রেণিশিক্ষক অ্যাসোসিয়েশন নড়াইল জেলা শাখার সভাপতি মিল্টন বিশ^াসের সভাপতিত্বে মানববন্ধনের প্রতি সহমত পোষণ করে বক্তব্য রাখেন নড়াইল পৌরসভার কাউন্সিলর শরফুল আলম লিটু, অতিরিক্ত শ্রেণিশিক্ষক অ্যাসোসিয়েশন নড়াইল জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ সাদী, যুগ্ম সম্পাদক তৌহিদ ইসলাম, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, দফতর সম্পাদক মিঠুন রায়, প্রচার সম্পাদক মো. সাদ্দাম হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক পুতুল খাতুন, অর্থ সম্পাদক প্রতাপ রায় প্রমুখ।
বক্তারা বলেন, সারাদেশে সেকেন্ডারি অ্যাডুকেশন কোয়ালিটি এক্সসেস অ্যান্ড অ্যানহ্যান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ) এর অধীনে ২০১৫ সাল থেকে প্রায় ছয় হাজার শিক্ষক কর্মরত রয়েছেন। এর মধ্যে নড়াইল জেলায় ১৩৭ জন শিক্ষক কর্মরত আছেন। শিক্ষার মানোন্নয়ন, ঝরে পড়া শিক্ষার্থীরোধ, বাল্য বিয়ে রোধের লক্ষ্যে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গণিত, বিজ্ঞান ও ইংরেজি বিষয়ে নিয়োগপ্রাপ্ত এসব শিক্ষকদের মেয়াদ চলতি বছরের ডিসেম্বর মাসে শেষ হবে। এসিটি শিক্ষকদের পাঠদানে শিক্ষার্থী, অভিভাবক ও সংশ্লিষ্ট বিদ্যালয় কর্তৃপক্ষের সন্তুষ্টি অর্জনে সফল হয়েছে। এসিটি শিক্ষকদের মধ্যে অনেকের চাকরির বয়স ইতোমধ্যে শেষ হওয়ায় এবং চাকরি এমপিওভুক্ত না হওয়ায় হতাশার মধ্যে দিন কাটাচ্ছেন। সেকায়েপের পরবর্তী প্রোগ্রাম ‘সেকেন্ডারি অ্যাডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ঝঊউচ)’ শুরু হতে যাচ্ছে। চাকরিরত এসব শিক্ষকদের এমপিওভুক্তি অথবা নতুন প্রোগ্রামে অন্তভর্‚ক্তির দাবি জানান। মানববন্ধনে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত অতিরিক্ত শ্রেণিশিক্ষকরা উপস্থিত ছিলেন। এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সহমত পোষণ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ