Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে অর্ধদিবস হরতাল আজ

প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়ি পৌর এলাকায় আঞ্চলিক রাজনৈতিক সংগঠনগুলোর বেপরোয়া চাঁদাবাজি বন্ধ, অপহরণ, মুক্তিপণ আদায় ও চিহ্নিত চাঁদাবাজদের গ্রেফতারের দাবিতে আজ অর্ধদিবস হরতাল চলছে।জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটি আজ সোমবার সকাল ৬টা থেকে এ হরতালের ডাক দেয়।
জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির সদস্য সচিব এসএম শফির অভিযোগ করে বলেন ‘আঞ্চলিক রাজনৈতিক সংগঠনগুলোর বেপরোয়া চাঁদাবাজি, অপহরণ, মুক্তিপণ আদায়ের কারণে খাগড়াছড়ি জেলার ব্যবসা-বাণিজ্য অচল হয়ে পড়েছে। সন্ত্রাসীদের হুমকির মুখে রোববার থেকে খাগড়াছড়ি-সাজেক সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এ সব কারণে পর্যটন শিল্প হুমকির মুখে পড়েছে।’
তিনি বলেন, ‘খাগড়াছড়ি-রাঙামটির পর্যটন কেন্দ্র সাজেক সড়কসহ জেলার অভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচলে নিরাপত্তা প্রদান ও ব্যবসার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে আঞ্চলিক রাজনৈতিক সংগঠনগুলোর চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতার করা না হলে লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি দেয়া হবে।’
প্রসঙ্গত, আঞ্চলিক সংগঠনগুলোর বেপরোয়া চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে ২০১৪ সাল থেকে বিক্ষোভ মিছিল, সমাবেশসহ বেশ কয়েক দফা হরতালের মতো কর্মসূচি পালন করে সংগঠনটি। এবারও জেলার বিভিন্ন ব্যবসায়ী সেক্টর থেকে আঞ্চলিক সংগঠনগুলো চাঁদা দাবি করায় এবং রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রে পর্যটকবাহী পরিবহন যেতে বাঁধা দেয়ায় আবারও হরতালের ডাক দিয়েছে সংগঠনটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ