Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় ভাবীকে ছুরিকাঘাতে হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৭, ১:২৯ পিএম

নেত্রকোনা জেলার কলমাকান্দায় ভাবী নাছিমা খাতুনকে (৩৫) উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যার দায়ে আসামী দেবর হান্নান মিয়াকে (৩২) মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত । নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা গতকাল সোমবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার কান্দাপাড়া গ্রামের মৃত আবুল হাসিম ফকিরের পুত্র বিল্লাল মিয়ার ও তার স্ত্রী নাছিমা খাতুনের সাথে নানা বিষয় নিয়ে তারই দেবর আব্দুল হান্নানের পারিবারিক কলহ চলে আসছিল। বিগত ২০১৪ সালের ৮ জুন দুপুর সাড়ে ১২টার দিকে হান্নান মিয়ার পুত্র হামজা গাছ থেকে কাঁঠাল পাড়তে গেলে নাছিমা আক্তার বাঁধা দেয়। এই নিয়ে সৃষ্ট ঝগড়ার এক পর্যায়ে হান্নান মিয়া ভাবী নাছিমা খাতুনকে উপর্যুপরি ছুরিকাঘাত করলে সে মারাত্মক আহত হয়। আশংকা জনক অবস্থায় তাকে ময়মনসিংহ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ব্যাপারে মৃতকের ভাই কান্দাপাড়া গ্রামের মৃত আজর আলীর পুত্র মোঃ জয়নাল (৪০) বাদী হয়ে হান্নান মিয়াকে একমাত্র আসামী করে ৯ জুন কলমাকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর আদালতে আসামী হান্নান মিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। বিজ্ঞ বিচারক ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণান্তে আসামী হান্নান মিয়ার বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় উপরোক্ত রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি (চলতি দায়িত্বে) এডভোকেট সাইফুল আলম প্রদীপ এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট পুরবী কুণ্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ