Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সরকারী চাকরিতে ৩০ বছরের বয়সসীমা বাতিল করতে হবে -যুবলীগ চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ৬:২৭ পিএম

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছরে বেশি নয় কেন জানতে চেয়ে এ আইন বাতিলের দাবি জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।
গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকার সাবেক মেয়র মরহুম মোহাম্মদ হানিফের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের উদ্দেশ্যে এমন প্রশ্ন রাখেন যুবলীগ চেয়ারম্যান।
ওমর ফারুক চৌধুরী বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছরের বেশি কেন নয়, জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, আপনাকে বলতে হবে।
তিনি বলেন, সম্প্রতি জাতীয় সংসদে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম আপনি বলেছেন সরকারি চাকরির বয়সসীমা ৩০ বছরের বেশি করা যাবে না। আপনাকে বলতে হবে কেনো এদেশের যুবক সমাজ দেশের সম্পদ না হয়ে দেশের বোঝা হয়ে যাচ্ছে। আমরা জানতে চাই।
ওমর ফারুক বলেন, কল্পনা শক্তি ভাল। কিন্তু সে কল্পনার পথ অনেক সময় মানুষকে ভুল স্থানে পৌঁছে দেয়। এদেশে ২৭-২৮ বছরের আগে শিক্ষা জীবন শেষ হয় না। এরপর চাকরিতে আবেদন করতে করতেই সময় চলে যায়, তাদের চাকরিতে প্রবেশের সুযোগ কই? এদেশের যুবসমাজ চাকরি চায় না। মেধা প্রমাণের সুযোগ চায়।
যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, বাংলাদেশ আজ উন্নত বিশ্বে নানাভাবে প্রশংসা পাচ্ছে। কিন্তু উন্নতগুলোর চাকরির প্রক্রিয়ার দিকে তাকাচ্ছে না। বিশ্বের নানা দেশে চাকরিতে প্রবেশের বয়সসীমা নেই। আবার কোনো কোনো দেশে চল্লিশ, পঞ্চাশ, ষাট। পাশের দেশ ভারতেই এই প্রক্রিয়া ভিন্ন। এখানে এই প্রক্রিয়া নয় কেনো?
ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ বক্তব্য দেন। সভা পরিচালনা করেন কাউন্সিলর আবু আহমেদ মান্নাফি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ চেয়ারম্যান


আরও
আরও পড়ুন