Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশুদ্ধ আকিদা ও সুন্নাতি আদর্শে জীবন গড়ে তুলুন ছারছীনা পীর ছাহেব

ছারছীনা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আমীরে হিযবুল্লাহ, মুজাদ্দিদে যামান ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- বাংলার অদ্বিতীয় অলিকুল সম্রাট, মোজাদ্দেদে জামান শাহসূফী হযরত মাওলানা নেছারুদ্দীন আহমদ (রহ.) বাংলার পথহারা মানুষকে সঠিক পথের সন্ধান দিতে, আহলে সুন্নাত ওয়াল জামায়াতের মতাদর্শে সুন্নাতভিত্তিক জীবন গড়ে তুলতে এই মাহফিল প্রতিষ্ঠা করেন। যখন বিজাতীয় কৃষ্টি-কালচার ও হিন্দুয়ানী রীতি-নীতিতে বাংলার জমিন ভরপুর ছিল, তখন আল্লামা শাহসূফি নেছারুদ্দীন আহমদ (রহ.) ফুরফুরা শরীফের পীর মোজাদ্দেদে জামান হযরত মাওলানা আবু বকর সিদ্দীক আলকুরায়শী (রহ.) এর নির্দেশক্রমে বাংলার জমিনে দীন প্রচারের লক্ষ্যে হাজার হাজার মাদরাসা, মসজিদ, খানকাহ প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে ইলমে দীন প্রচার ও প্রসারে যখন ভাটা লাগতে শুরু করল, তখন মোজাদ্দেদে জামান শাহসূফী আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহ.) বাংলার জমিনে ১৯৮৫ সালে সর্বপ্রথম দীনিয়া মাদরাসা প্রতিষ্ঠা করেন। বর্তমানে বাংলার আনাচে-কানাচে প্রায় দুই হাজার দীনিয়া মাদরাসা প্রতিষ্ঠিত হয়।
গতকাল ছারছীনা শরীফের ১২৭তম তিন দিনব্যাপী বার্ষিক ঈসালে সওয়াব মাহফিলের ১ম দিন বাদ মাগরীব হযরত পীর ছাহেব একথা বলেন। ইতোমধ্যে বাংলার বিভিন্ন প্রান্ত থেকে লাখো লাখো ধর্মপ্রাণ মুসলমান, দরবারের মুহিব্বীন ও ভক্ত-মুরীদান মাহফিলে এসে উপস্থিত হয়েছেন।
ছারছীনা শরীফের হযরত পীর সাহেব কেবলা বলেন, ইলমে দীন প্রচার ও প্রসারে এবং আপনাদের কোমলমতি সন্তানদেরকে হাক্কানী আলেম হিসেবে গড়ে তুলতে দীনিয়া মাদরাসায় ভর্তি করুন। তিনি আরো বলেন, আমরা শেষ যমানার চরম ফেতনাকালে এসে উপনীত হয়েছি। তাই আমাদের আকীদাকে মজবুত করতে হবে।
মাহফিলের প্রথম দিন বাদ ফজর তা’লীম প্রদান করেন হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের উপর আলোচনা করেন- মরহুম হযরত পীর ছাহেব কেবলার সফরসঙ্গী আলহাজ্ব মাওলানা আবু জাফর মুহাঃ শামসুদ্দোহা, আলহাজ হযরত মাওলানা আঃ গাফফার কাসেমী, আলহাজ হযরত মাওলানা মামুনুল হক, মাওলানা মুহিব্বুল্লাহ আল মাহমুদ প্রমুখ।



 

Show all comments
  • Md.Mafujul Islam ২৯ নভেম্বর, ২০১৭, ৬:৪৬ পিএম says : 0
    Amar prio dorbar.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছারছীনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ