Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নির্বাচন বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র চলছে-আমির খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নির্বাচনকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশে বর্তমানে গণতন্ত্র ও আইনে শাসন নেই। নির্বাচিত কোনো সরকার নেই। এমতাবস্থায় দেশের জনগণ আগামী নির্বাচনের প্রত্যাশায় রয়েছেন। কিন্তু সেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র চলছে। গতকাল (মঙ্গলবার) বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে এই ‘তারেক রহমানের চিন্তা-ভাবনা ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এই সভার আয়োজন করে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ নামের একটি সংগঠন।
সরকারকে হুঁশিয়ারি দিয়ে আমির খসরু বলেন, ক্ষমতাসীন সরকার চাইছে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে সরিয়ে বিএনপিকে দুর্বল করে ফের ক্ষমতায় যাবে। কিন্তু সরকারকে বলে দিতে চাই- এই ভাবনা নিয়ে নির্বাচনের ফসল ঘরে তুলবেন সেটা ভাবলে ভুল করবেন। তারেক রহমান প্রসঙ্গে তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য সন্তান তারেক রহমান। তাকে প্যারাশুটের মাধ্যমে এনে নেতৃত্ব দেয়া হয়নি। যা অন্যদেরকে দেয়া হয়েছে। যেভাবে জিয়াউর রহমান গ্রামে গঞ্জে হেঁটে হেঁটে মানুষের মাঝে ছুটে গেছেন। জনগণের সাথে নিজে কথা বলেছেন। সেভাবে তারেক রহমানও গ্রামে তৃণমূল বিএনপির সভা করেছেন। জনগণের কথা শুনেছেন। তিনি দেশকে নিয়ে সবসময় স্বপ্ন দেখেন। বাবার মতোই আধুনিক বাংলাদেশ প্রতিষ্ঠার কাজ করছেন তিনি। এখনো বিদেশে থেকেও দেশকে নিয়ে ভাবছেন। তিনি দেশে ফিরলে তাকে নতুনভাবে সংগঠন বা অন্য কিছু গোছাতে হবেনা। সুতরাং শহীদ জিয়া এবং বেগম খালেদা জিয়ার সন্তানের সাথে অন্য কারো ছেলের তুলনা হয়না। আগামী নির্বাচন প্রসঙ্গে বিএনপির শীর্ষ এই নেতা বলেন, যারা ভাবছেন যে বেগম জিয়া ও তারেক রহমানকে সরিয়ে বিএনপিকে দুর্বল করে ক্ষমতায় যাবেন তারা ভুল করছেন। ৫ জানুয়ারির নির্বাচনের মতো নির্বাচনে আর হবে না। তা করলে অতীতে যে ভুলের কারণে ২১ বছর অপেক্ষা করেছেন আগামীতেও কঠিন মূল্য দিয়ে আপনাদেরকে বিদায় নিতে হবে। তিনি আওয়ামী লীগের উদ্দেশে বলেন, বিএনপি সংঘর্ষের রাজনীতি চায়না। আমরা চাই আওয়ামী লীগ রাজনীতি করুক। আপনারা গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে দিয়ে সোজা পথে আসুন।
সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাসাস সভাপতি অধ্যাপক ড. মামুন আহমেদ, মাদারীপুরের শিবচর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ইয়াজ্জেম হোসেন রোমান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন খোকন। অনুষ্ঠানে একটি কেক কেটে তারেক রহমানের জন্মদিন উদযাপন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির খসরু

১৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ