Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির জনপ্রিয়তা দেখে সরকার বেসামাল -ড. খন্দকার মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপির জনপ্রিয়তা দেখে সরকার বেসামাল হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে এবং ১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সাধারণ মানুষের জন স্রোত ছিল। এই গণজোয়ারে আওয়ামী লীগ দিশেহারা, তারা নানা রকমের কথাবার্তা বলছে, তারা বেসমাল হয়ে পড়েছে। বিএনপির পক্ষে যে জোয়ার সৃষ্টি হয়েছে এই জোয়ার কেউ বন্ধ করতে পারবে না। গতকাল (মঙ্গলবার) সকালে জাতীয় প্রেসক্লাবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
মোশাররফ হোসেন বলেন, ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীনরা কৌশল করে খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রেখেছিল। আজকে তারা আবারও বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে চায়। কিন্তু আমরা স্পষ্টভাষায় বলতে চাই, ২০১৪ সাল এবং আগামী একাদশ নির্বাচন এক নয়। পানি বাংলাদেশের নদীতে অনেক গড়িয়েছে। বেগম জিয়াকে ছাড়া আগামী নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না। একাদশ নির্বাচন অবশ্যই ‘নিরপেক্ষ নির্দলীয়’ সরকারের অধীনে হতে হবে। সেই নিরপেক্ষ নির্দলীয় সরকারের রূপরেখা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যথাসময়ে দিবেন। সেই রূপরেখা অনুযায়ী আগামী নির্বাচন হবে। তিনি বলেন, যত ষড়যন্ত্র করুক না কেন, আগামী দিনে সহায়ক নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে। সেই নির্বাচনে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এদেশের জাতীয়তাবাদী শক্তি নির্বাচনে যাবে এবং জনগণ জাতীয়তাবাদী শক্তিকে বিজয়ী করে দেখিয়ে দেবে। আর যদি আবারও ২০১৪ সালের মতো একতরফা নির্বাচন করার জন্য আওয়ামী লীগ বা সরকার চেষ্টা করে তাহলে জনগণ রাস্তয় নেমে সেই একতরফা নির্বাচন প্রতিরোধ করবে বলেও সতর্ক করে দেন খন্দকার মোশাররফ।
মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নুরী আরা সাফা, সহ স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাম্মী আখতার, মহিলা দলের জেবা খান, হেলেন জেরিন খান, রাজীয়া আলীম, পেয়ারা মোস্তফা, মতিয়া চৌধুরী বেবী, নাজমা বেগম ও মর্জিনা আখতার বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. খন্দকার মোশাররফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ