Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবিতে ২ সাংবাদিককে মারধর, ছাত্রলীগের ৪ নেতা-কর্মী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১১:২২ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে চ্যানেল টোয়েন্টিফোরের সাংবাদিক শামীমা সুলতানা ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাংবাদিক মাসুম বিল্লাহকে মারধর করার অভিযোগে ছাত্রলীগের চার নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে ঘটনার পরপরই তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল শাখার সহ সম্পাদক আহমেদ ফয়সাল, একই হল শাখার ছাত্রলীগের কর্মী আশরাফুল ইসলাম, আনোয়ারুল কবির ও তোফায়েল হোসেন। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সভাপতি ফকির রাসেল আহমেদের অনুসারী হিসেবে পরিচিত।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রাত সাড়ে নয়টার দিকে বেসরকারি টিভি চ্যানেল-২৪ এর সাংবাদিক শামীমা সুলতানা ও অনলাইন নিউজ পোর্টাল বিডি নিউজ ২৪ এর সাংবাদিক মাসুম বিল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে বসে কথা বলছিলেন। এ সময় ছাত্রলীগের চার নেতা-কর্মী এসে তাদের পরিচয় জানতে চান। দুই সাংবাদিক বলেন, তাঁরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। এই পরিচয় পাওয়ার পরও তাদের বহিরাগত বলে মারধর করে অভিযুক্তরা। ওই সময় অন্য দুই সাংবাদিক এ ঘটনা দেখে এগিয়ে গিয়ে হামলার শিকার দুই সাংবাদিককে উদ্ধার করেন। খবর পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতারা ঘটনাস্থলে গিয়ে হামলাকারী ছাত্রলীগের চার নেতা-কর্মীকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান বলেন, হামলাকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ