Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

পাকিস্তানে স্কুলগুলোতে হামলার হুমকি তালিবানের

প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে চলতি সপ্তাহে একটি বিশ্ববিদ্যালয়ে হত্যাকা-ের জন্য দায়ী তালিবানের একটি উপদল সারা দেশের স্কুলগুলোকে লক্ষ্যবস্তু করার অঙ্গীকার করেছে। গতকাল এক নতুন ভিডিও বার্তায় তারা বলেছে, এ সব স্কুল আল্লাহর আইন চ্যালেঞ্জকারী লোক তৈরি করছে। এই ভিডিও ফেসবুকে দ্রুত ছড়িয়ে পড়েছে। তবে তা তাহরিক-এ-তালিবান পাকিস্তানির (টিটিপি) আনুষ্ঠানিক মিডিয়া অ্যাকাউন্টে প্রকাশ করা হয়নি। ভিডিওতে খলিফা ওমর মনসুরের ছবি রয়েছে। তার নেতৃত্বাধীন অংশটি গত বুধবার বাচা খান বিশ্ববিদ্যালয়ে হামলার দায়িত্ব স্বীকার করেছে।
পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে চরসাদ্দা এলাকায় ওই বিশ্ববিদ্যালয়ে ভারী অস্ত্রসজ্জিত বন্দুকধারীরা ঢুকে পড়ে গুলি চালায়। এতে ২১ জন নিহত হয়। এ ঘটনা ২০১৪ সালে পেশোয়ারে একটি স্কুলে হামলার ঘটনা মনে করিয়ে দেয়। ওই হামলার দায়ও স্বীকার করে মনসুরের অংশ। গতকাল প্রকাশিত নতুন ভিডিওতে মনসুর বলেন, তার নেতৃত্বাধীন অংশ বিশ্ববিদ্যালয়ে হামলা চালিয়েছে। কারণ এখান থেকে আইনজীবী, সামরিক কর্মকর্তা ও পার্লামেন্ট সদস্য তৈরি করছে যারা সবাই মহান আল্লাহর সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ করছেন। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।