Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

উপাসনা ও যাজকদের অভিষেক অনুষ্ঠানে পোপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৭, ১১:০৫ এএম

খ্রিস্টান সম্প্রদায়ের শীর্ষ ধর্মগুরু পোপ ফ্রান্সিস সোহরাওয়ার্দী উদ্যানে উপাসনা ও যাজকদের অভিষেক অনুষ্ঠানে যোগ দিয়েছেন। আজ সকাল থেকে শুরু হওয়া এ অনুষ্ঠানে দেশের খ্রিস্টান সম্প্রদায়ের ৮০ হাজার রোমান ক্যাথলিক যোগ দিয়েছেন। পোপ অনুষ্ঠানের শেষে বাংলাদেশের সব জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করে প্রার্থনা করবেন । পোপ ফ্রান্সিসের এ অনুষ্ঠান উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সমাবেশের পরে পোপ ফ্রান্সিস ঢাকার বারিধারায় ভ্যাটিকান দূতাবাস পরিদর্শন করবেন। পরে তিনি বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। এ ছাড়া পোপ নগরীর আর্চবিশপ হাউসে বাংলাদেশের বিশপদের সঙ্গে বৈঠক করবেন। আগামীকাল শনিবার পোপ তেজগাঁও মাদার তেরেসা হাউস পরিদর্শন এবং হলি রোজারি চার্চে ধর্মগুরু ধর্মীয় ও পবিত্র নারী ও পুরুষ, সেমিনারিয়ান নবিসদের সঙ্গে সাক্ষাৎ করবেন। বিকেল ৩টা ২০ মিনিটে নগরীর নটর ডেম কলেজে প্রায় ১০ হাজার নবীনের সামনে ভাষণ দেবেন। হযরত শাহজালাল বিমানবন্দরে আনুষ্ঠানিক বিদায় জানানোর পর বিকেল ৫টায় পোপ ঢাকা ত্যাগ করবেন।
গতকাল পোপ ফ্রান্সিস গতকাল তিন দিনের বাংলাদেশ সফরে ঢাকায় পৌঁছান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোপ ফ্রান্সিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ