Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস সোমবার পাকিস্তান পৌঁছেছেন। পাকিস্তান কর্তৃপক্ষ ২০০৮ সালে মুম্বাই হামলার মূল অভিযুক্তকে মুক্তি দেয়ার কয়েকদিনের মধ্যে ম্যাটিস এ সফরে এলেন। ম্যাটিসকে বহনকারী বিমানটি রাওয়ালপিন্ডির গ্যারিসন নগরীর বিমান বাহিনীর ঘাঁটিতে অবতরণ করে। এরপর তিনি মার্কিন দূতাবাসে যান।
রাজধানী ইসলামাবাদে সংক্ষিপ্ত সফরকালে ম্যাটিসের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসী ও শক্তিশালী সেনা প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে বৈঠকের কথা রয়েছে। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী হিসেবে পাকিস্তানে এটি ম্যাটিসের প্রথম সফর। যুক্তরাষ্ট্রের দীর্ঘদিনের মিত্র পাকিস্তানকে জঙ্গি দমনে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে ওয়াশিংটন বরাবরই চাপ দিয়ে আসছে। এ নিয়ে উভয়দেশের টানাপোড়েন সম্পর্কে নতুন মাত্রা যোগ হয় নভেম্বরের শেষ দিকে হাফিজ সাইদকে ছেড়ে দেয়ার মধ্য দিয়ে। এতে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে হোয়াইট হাউস। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ