Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ মনির ৭৮তম জন্মবার্ষিকী পালন

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৮তম জন্মবার্ষিকী গতকাল দিনব্যাপী কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। জন্মদিন উপলক্ষে ধানমন্ডির কলাবাগান মাঠে যুবলীগ এ দিনব্যাপী অনুষ্ঠানের কর্মসূচি গ্রহণ করে।
কর্মসূচির মধ্যে আওয়ামী যুবলীগ গতকাল সকাল ৮ টায় বঙ্গবন্ধু ভবনে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, সকাল সাড়ে ৮ টায় বনানী কবরস্থানে শহীদ শেখ ফজলুল হক মনির কবরে ও তার বাবা শেখ নুরুল হক এবং মাতা আছিয়া বেগমের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাত করে। এসময় উপস্থিত ছিলেন-যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মাহবুবুর রহমান হিরণ, আব্দুস সাত্তার মাসুদ, মো. আতাউর রহমান, বেলাল হোসাইন, শাহজাহান ভূইয়া মাখন, মোতাহার হোসেন সাজু, শেখ আতাউর রহমান দিপু, আনোয়ারুল ইসলাম, যুগ্ম-সম্পাদক মহি উদ্দিন আহমেদ মহি, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক মুহা. বদিউল আলম, আসাদুল হক আসাদ, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, সুভাষ চন্দ্র হাওলাদার, ইকবাল মাহমুদ বাবলু, নির্বাহী সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, রওশন জামির রানা, ঢাকা মহানগর যুবলীগ উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণ সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট, উত্তর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।
এরপর সকাল ১০ টায় ধানমন্ডি কলাবাগান মাঠে শহীদ শেখ ফজলুল হক মনির পুত্র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপসের সভাপতিত্বে জন্ম উৎসবে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, শহীদ শেখ মনি শুধু যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন না, তিনি ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী এক অনন্য মানুষ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের যোগ্য এবং বিশ^স্ত সহযাত্রী। জাতির পিতার আদর্শের এক অকুতোভয় সৈনিক। জাতির পিতার নেতৃত্বে অবিচল হয়ে যারা বাংলাদেশকে মুক্ত করতে জীবন বাজি রেখে লড়াই করেছিলেন, তাদের মধ্যে অন্যতম হলেন শেখ ফজলুল হক মনি।
তিনি বলেন, আমাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চাটুকারিতা নয় আদর্শকে শ্রদ্ধা করতেন। তার রক্তের উত্তারাধিকার যুবলীগ চায় তারুণ্যের সুস্থ বিকাশ। এটাই মুক্তিযুদ্ধের স্বপ্ন। এটাই জাতির পিতার স্বপ্ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ মনির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ