Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

তবুও এগিয়ে অস্ট্রেলিয়াই

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চলমান অ্যাসেজে এই প্রথম কিছুটা আলোর রেখা দেখতে পাচ্ছে সফরকারী ইংল্যান্ড। অ্যাসেজ হার এড়ানোর সুযোগ এখনো তাদের নাগালের মধ্যেই আছে। এজন্য বল হাতে আরেকটু নৈপূন্য দেখাতে হবে অ্যান্ডারসন-ওকসদের। অ্যাডিলেডে দিবা-রাত্রির তৃতীয় দিনের শেষ সেশনে ৪ উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে অস্ট্রেলিয়া।
তবে সব মিলে ২৬৮ রানের লিডের দিকে তাকিয়ে স্বস্তি পেতে পারেন অজি সমর্থমকরা। প্রথম ইনিংসে ২২৫ রানের বিশাল লিড নেয়ার পর ৫৩ রানে ৪ উইকেট হারিয়ে দিন শেষ করে স্টিভেন স্মিথের দল। উইকেট চারটি সমান ভাগে ভাগ করে নিয়েছেন জেমস অ্যান্ডারসন ও ক্রিস ওকস। ইংলিশদের জন্য সবচেয়ে বড় খবর প্রতিপক্ষ অধিনায়ক স্টিভেন স্মিথ (৬) আউট হয়ে গেছেন। অবশ্য দ্বিতীয় ইনিংসে স্বাগতিকরা ১১৭ রান করতে পারলেও নিজেদের সর্বোচ্চ (৩৩২) রান তাড়া করে জয়ের রেকর্ড গড়তে হবে ইংল্যান্ডকে। জো রুট বাহিনীকে ভয় ধরাতে এটুকু পরিসংখ্যানই যথেষ্ঠ।
এর আগে ইংলিশ ব্যাটসম্যানদের চরম হতাশা উপহার দেন অজি বোলাররা। ১ উইকেটে ২৯ রান নিয়ে দিন শুরু করা দলটি গুটিয়ে যায় ৭৬.১ ওভারে ২২৭ রানে। পুরো ইনিংসে ফিফটি নেই একটিও। সর্বোচ্চ ৪১ রান অভিষিক্ত নয় নম্বর ব্যাটসম্যান ক্রেইগ ওভারটনের। ১৪২ রানে ৭ উইকেট হারানো স্কোরবোর্ডে এমন সম্মানজনক সংখ্যা দৃশ্যমান হয় ডানহাতি তরুণ পেসিং অল-রাউন্ডারের কল্যাণে। অজিদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন নাথান লায়ন, ৩টি মিচেল স্টার্ক ও ২টি নেন প্যাট কামিন্স।
অস্ট্রেলিয়া : ৪৪২/৮(ডি.) ও ২৬ ওভারে ৫৩/৪ (ব্যানক্রফট ৪, ওয়ার্নার ১৪, খাওয়াজা ২০, স্মিথ ৪, হ্যান্ডসকম ৩*, লায়ন ৩*; অ্যান্ডারসন ২/১৬, ব্রড ০/১৪, ওভারটন ০/৮, ওকস ২/১৩)। ইংল্যান্ড ১ম ইনিংস : ৭৬.১ ওভারে ২২৭ (আগের দিন ২৯/১) (কুক ৩৭, স্টোনম্যান ১৮, ভিন্স ২, রুট ৯, মালান ১৯, মঈন ২৫, বেয়ার’শ ৩১, ওকস ৩৬, ওভারটন ৪১*, ব্রড ৩, অ্যান্ডারসন ০; স্টার্ক ৩/৪৯, হ্যাজেলউড ১/৫৬, কামিন্স ২/৪৭, লায়ন ৪/৬০)।
*তৃতীয় দিন শেষে ৬ উইকেট হাতে নিয়ে ২৬৮ রানে এগিয়ে অস্ট্রেলিয়া

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ