Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইবি’র ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল, পুনঃপরীক্ষা শুক্রবার

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৭, ৪:৪৪ পিএম

শিক্ষকদের অসচেতনতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল হয়েছে। মঙ্গলবার মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি ইউনিটের’ দ্বিতীয় শিফটের পরীক্ষায় এ ঘটনা ঘটে। এতে দ্বিতীয় শিফটের পরীক্ষা বাতিল ও তৃতীয়টি স্থগিত করে পুনঃপরীক্ষার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।
জানা যায়, সকাল ৯টায় ‘সি’ ইউনিটের ১ম শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পদ্মা ‘এ’ এবং ‘বি’ সেটে প্রশ্ন হয়। বেলা ১১টায় দ্বিতীয় শিফটে পরীক্ষা হয় যমুনা কোডে। এতে ‘এ’ সেটের প্রশ্ন যমুনা থেকে হলেও ‘বি’ সেটে প্রশ্ন আসে পদ্মা কোড থেকে। বিষয়টি বুঝতে পেরে বিশ্ববিদ্যালয়ে কর্তব্যরত সাংবাদিকরা ইউনিট সমন্বয়কারী ও প্রশাসনকে জানায়। দিনের তৃতীয় শিফটেও একইভাবে পুনরাবৃত্তি হওয়ার আশঙ্কায় পরীক্ষা স্থগিত করে প্রশাসন। পরে পরীক্ষার্থীদের হলরুম থেকে বের করে দেয়া হয়। পরে ইউনিট সন্বয়কারী সদস্যদের সাথে পরামর্শে ভর্তি বাতিলের সিদ্ধান্ত নেয় প্রশাসন। এতে দ্বিতীয় শিফটের বাতিল হওয়া পরীক্ষা আগামী শুক্রবার সকাল ৯টা থেকে ১০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়। একই দিন বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত স্থগিত হওয়া তৃতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে প্রথম শিফটের পরীক্ষা বহাল থাকবে বলে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। ভর্তি পরীক্ষায় এমন অসঙ্গতিতে বিপাকে পড়েছে ভর্তিচ্ছুরা। সারা দেশ থেকে আগত দুর দূরান্তের শিক্ষার্থীরা এতে চরম বিড়ম্বনায় পড়েছে বলে অভিযোগ করেছে।
এবিষয়ে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, ‘এমন একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার আমরা আন্তরিক দুঃখ প্রকাশ করছি। আমরা ভর্তি প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ না হবার জন্য পুনরায় ভর্তি পরীক্ষা নেবার সিদ্ধান্ত নিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ