Inqilab Logo

ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ২১ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

ফিলিস্তিন মুক্ত এবং চূড়ান্ত বিজয় হবে মুসলমানদেরই : খামেনি

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি বলেছেন, ফিলিস্তিন মুক্ত হবে এবং বায়তুল মোকাদ্দাসকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণার তৎপরতা থেকে তাদের অক্ষমতাই ফুটে উঠেছে। তিনি বলেন, চূড়ান্তভাবে মুসলমানরাই বিজয়ী হবে। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে গতকাল বুধবার তেহরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক ইসলামি ঐক্য সম্মেলনে অংশগ্রহণকারী শত শত বিদেশি অতিথি, মুসলিম দেশগুলোর রাষ্ট্রদূত ও ইরানের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদেরকে দেয়া এক সাক্ষাতে তিনি এসব কথা বলেন। সর্বোচ্চ নেতা আরো বলেন, ইসলামের শত্রæরা বায়তুল মোকাদ্দাস (জেরুজালেম)-কে দখলদার ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণা করবে বলে দাবি করছে। এ তৎপরতা থেকে তাদের দুরবস্থা ও অক্ষমতাই ফুটে উঠেছে। মুসলিম বিশ্ব শত্রæদের ষড়যন্ত্র রুখে দেবে। ফিলিস্তিন ইস্যুতে শত্রæদের লক্ষ্য পূরণ হবে না বলেও তিনি ঘোষণা করেন। আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেন, বর্তমানে মহানবী (সা.)’র নির্দেশিত পথ ও মুসলিম উম্মাহ’র বিরুদ্ধে যারা ঐক্যবদ্ধ হয়েছে তাদের মধ্যে সাম্রাজ্যবাদী যুক্তরাষ্ট্র ও বর্ণবাদী ইসরাইলের পাশাপাশি মুসলিম দেশগুলোর কিছু লম্পট ও চরিত্রহীনও রয়েছে। তিনি বলেন, যুক্তরাষ্ট্র, ইসরাইল এবং তাদের অনুসারীরাই হচ্ছে বর্তমান যুগের ফেরাউন। তিনি আরো বলেন, মার্কিন শাসক গোষ্ঠী এখন মধ্যপ্রাচ্যে নতুন যুদ্ধ বাধানোর চেষ্টা করছে। তারা নতুন যুদ্ধের মাধ্যমে ইসরাইলের নিরাপত্তা নিশ্চিত করতে চায়। দুঃখজনকভাবে মধ্যপ্রাচ্যের কোনো কোনো দেশের শাসক ও নেতারা যুক্তরাষ্ট্রের সঙ্গে তাল মেলাচ্ছে। সর্বোচ্চ নেতা বলেন, যারা যুদ্ধ চায় এবং যুদ্ধই যাদের নীতি, তাদেরকে আমরা পরামর্শ দিচ্ছি। আমরা বলছি, জালিমদেরকে সহযোগিতা করার মাধ্যমে তারা নিজেরাই ক্ষতিগ্রস্ত হবে। মধ্যপ্রাচ্যের কোনো কোনো সরকার যেসব কাজ করছে কুরআনের বক্তব্য অনুযায়ী তাদের ধ্বংস অনিবার্য। পার্সটুডে।

 


Show all comments
  • Ahamed karim ৭ ডিসেম্বর, ২০১৭, ৫:৪৭ এএম says : 0
    ইহুদীবাদী ইসরাইল কে ধ্বংশ করার জন্য সমগ্র মুসলিম বিশ্ব এক হও।সময় এসেছে, ডাক পড়েছে জিহাদের।ঐ মুসলিম ভাইরা আর ঘুমাইওনা।মৃত্যুতো একদিন হবে।তার চেয়ে জিহাদ করে মৃত্যুকে আলিঙ্গন কর।আমি তৈরি আছি।
    Total Reply(0) Reply
  • Hamid ৭ ডিসেম্বর, ২০১৭, ১০:০৯ এএম says : 0
    Muslimra oikkoboddo noy America bujty parsy tai eykoni tadyr somoy
    Total Reply(0) Reply
  • Shohidul Islam ৭ ডিসেম্বর, ২০১৭, ১০:২৬ এএম says : 0
    বিশ্ব মুসলিম এক হও, মার্কিন ভার্সন, বির্টিশ ভার্সন ত্যাগ করো
    Total Reply(0) Reply
  • সাজিদ ৭ ডিসেম্বর, ২০১৭, ১০:২৯ এএম says : 0
    আল্লাহ কবুল করুন।
    Total Reply(0) Reply
  • সাদিক ৭ ডিসেম্বর, ২০১৭, ১০:৩০ এএম says : 0
    বিশ্ব সন্ত্রাসী আমেরিকা ও অভিশপ্ত ইহুদিদের কালো হাত ভেঙ্গে দেয়ার এখনই সময়।
    Total Reply(0) Reply
  • মাহের ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:৪২ পিএম says : 2
    ট্রাম্প একটা বড় ......... .......
    Total Reply(0) Reply
  • Al Maher ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:৪৯ পিএম says : 0
    Donal Trumph is big ...... ....... for this world
    Total Reply(0) Reply
  • মিজান লাকসামী ৭ ডিসেম্বর, ২০১৭, ১:০২ পিএম says : 0
    ওআইসি ও ফিলিস্তিনের উচিৎ বিশ্ব মুসলিমদের নিয়ে এর কঠোর প্রতিবাদ ও কঠিন প্রতিরোধ গড়ে তোলা বিশেষ করে রাশিয়ার দ্বারস্ত হওয়া
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর