Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

বিশ্বকাপে যুবা দলের নেতৃত্বে সাইফ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আর মাত্র এক মাস বাকি। দ্বাদশ এই আসরের জন্য মোহাম্মদ সাইফ হাসানের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে ঘোষণা করা হয় সাতজন খেলোয়াড়ের নাম। দলে সাইফের ডেপুটি হিসেবে কাজ করবেন আফিফ হোসেন ধ্রæব।
১৩ জানুয়ারি থেকে শুর হওয়া টুর্নামেন্টে চারটি গ্রæপে অংশ নেবে মোট ১৬টি দল। ‘সি’-গ্রæপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, নামিবিয়া ও কানাডা। ১৩ জানুয়ারি বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার মুখোমুখি হবে। একদিন পর বাংলাদেশ লড়বে কানাডার বিপক্ষে। আর ১৮ জানুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রæপ পর্ব শেষ করবে বাংলাদেশের যুবারা।
২০১৬ সালে ঘরের মাঠে যুব বিশ্বকাপে তৃতীয় হয়েছিলো বাংলাদেশ। সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে শেষ হয়েছিল মিরাজ-শান্তদের স্বপ্ন। শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে তৃতীয় হয়েছিল বাংলাদেশ।
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল : মোহাম্মদ সাইফ হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব (সহ-অধিনায়ক), পিনাক ঘোষ, নাইম শেখ, তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম বিপ্লব, মো. রাকিব, মাহিদুল ইসলাম ভূঁইয়া অঙ্কন, শাকিল হোসেন, রবিউল হক, নাইম হাসান, কাজী অনিক ইসলাম, রনি হোসেন, হাসান মাহমুদ ও টিপু সুলতান।
স্ট্যান্ডবাই : সজিব হোসেন, রায়হান রাফসান রহমান, শাখাওযাত হোসেন, সাইদুল ইসলাম প্রামাণিক, ইয়াসিন আরাফাত, আব্দুল হালিম ও মনিরুল ইসলাম।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।