Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

অভিবাসনে পিছিয়ে থাকা জনগণকে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে-নুরুল ইসলাম বিএসসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সরকার দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।
আমাদেরকেও এই কাজের শামিল হয়ে অভিবাসনে পিছিয়ে থাকা ২৪ টি জেলার জনগণকে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি মন্ত্রণালয় ও দপ্তর/সংস্থার কর্মকর্তাদের মানব সেবায় নিঃস্বার্থভাবে সাহায্য করার আহŸান জানান। গতকাল বুধবার সকালে ঢাকার ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) লক্ষ্যমাত্রা ১০.৭ বাস্তবায়নে অভিবাসনে পিছিয়ে থাকা জেলাসমূহকে সম্পৃক্তকরণের লক্ষ্যে অনুষ্ঠিত সভায় প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সভাপতিত্বের বক্তব্যে একথা বলেন।
সভায় অভিবাসনে পিছিয়ে থাকা ২৪টি জেলাকে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) লক্ষ্যমাত্রা ১০.৭ এর বাস্তবায়নে সরাসরি সম্পৃক্তকরণ বিষয়ে বিদ্যমান কার্যক্রম এবং পরবর্তীতে কি কি কার্যক্রম গ্রহণ করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার অভিবাসনে পিছিয়ে থাকা জেলাসমূহকে অধিকতর গুরুত্ব দিয়ে দ্রæত প্রকল্প গ্রহণের পরামর্শ প্রদান করেন। এতে আরো বক্তব্য রাখেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট সার্ভিসেস লিঃ (বোয়েসেল) এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আনম মাশরুরুর হুদা সিরাজী । এতে আরও উপস্থিত ছিলেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ) মোঃ আমিনুল ইসলাম, যুগ্ন-সচিব মুহসিন হোসেন চৌধুরী, অতিরিক্ত সচিব (কল্যাণ ও মিশন) মোহাম্মদ আজহারুল হক ও যুগ্ন-সচিব মিযানুর রহমান। সভাটি সঞ্চালনা করেন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (উন্নয়ন) নাসরিন জাহান। পরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি প্রবাসী কল্যাণ ভবনের নীচ তলায় ‘কর্মক্ষেত্রে যে কোন উত্ত্যক্ত ও যৌন হয়রানি সংক্রান্ত অভিযোগ বক্স’ এর উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ