Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

চট্টগ্রামে দলীয় কোন্দলে ছাত্রলীগ নেতাকে গুলি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নগরীর বাকলিয়ায় দলীয় কোন্দলের জেরে ছাত্রলীগের এক নেতাকে গুলি করা হয়েছে। গতকাল (বুধবার) ভোরে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতা এনামুল হক মানিককে (২৭) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ জানায়, নগরীর ১৮ নম্বর বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হক মানিককে ভোরে রমজান নামে এক বখাটে গুলি করে। মানিক ওয়ার্ড আওয়ামী লীগ অফিসে রাত্রিযাপন শেষে ভোরে হেঁটে বাসায় ফিরছিল। রমজানও আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত জানিয়ে বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী জানান, তবে স্থানীয়রা তাকে বখাটে হিসেবে জানে।
মানিকের বন্ধু আবুল কাশেম বলেন, রাতে মানিক ওয়ার্ড আওয়ামী লীগের অফিসে বসে টিভি দেখছিলেন। এসময় মানিককে বাসায় খুঁজতে গিয়ে না পেয়ে টেলিফোনে তাকে দেখা করতে বলেন রমজান। রমজন স্থানীয় এক যুবককে মানিকের খোঁজে ওই অফিসেও পাঠিয়েছিল জানিয়ে তিনি বলেন, মানিক রমজানের সাথে কথা বলতে অফিস থেকে বের হয়ে কিছুদূর যাওয়ার পর রমজান তাকে গুলি করতে উদ্যত হয়। এসময় মানিকের সাথে ধস্তাধস্তিতে গুলিটি তার বুকের পাশ দিয়ে চলে যায়। মানিকের সাথে রমজানের কোনো শত্রæতা নেই বলেও দাবি করেন কাশেম।
মানিককে গুলি করার ঘটনাকে পরিকল্পিত বলে দাবি করেছেন নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি। তিনি সাংবাদিকদের বলেন, মানিক বাকলিয়া এলাকায় জামায়াত ও মাদক বিরোধী বিভিন্ন কর্মসূচির পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত ফি আদায়ের বিরুদ্ধে আন্দোলন করে আসছে। এসব ঘটনায় সরকারি দলের একটি মহল তার ওপর ক্ষিপ্ত ছিল। ওই মহলটি রমজানকে দিয়ে এ ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে। স্থানীয়রা জানায়, গুলিবিদ্ধ মানিক নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী। অন্যদিকে হামলাকারীরা প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী। আগামী নির্বাচনে মনোনয়ন পাওয়া নিয়ে বাকলিয়ায় দলীয় কোন্দল শুরু হয়েছে। এর জের ধরে এ গুলির ঘটনা ঘটেছে বলে স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ