Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মির্জাপুরে ৪টি ড্রেজার ও পাইপ লাইন ধ্বংস

ভ্রাম্যমান আদালতের অভিযান

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

লাখ টাকা জমিরানা
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মির্জাপুরে বংশাই নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অপরাধে চারটি ড্রেজার মেশিন ও এক কিলোমিটারের অধিক পাইপলাইন ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক।
গত মঙ্গলবার বিকেলে উপজেলার বংশাই নদীর ফতেপুর বাজার সংলগ্ন ও হিলরা বাজার এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. আজগর হোসেন সোহাগ এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগে হিলরা গ্রামের খন্দকার এনামূল হাসান নাদিম (৩৬) ও থলপাড়া গ্রামের আব্দুল কদ্দুছ খান নামে দুই ড্রেজার ব্যবসায়ীর কাছ থেকে এক লাখ টাকা জরিমানাও আদায় করেন ভ্রাম্যমান আদালতের বিচারক।
জানা গেছে, উপজেলার ফতেপুর ও থলপাড়া গ্রামের চিহ্নিত কয়েকজন বালু লুটেরারা দীর্ঘদিন ধরে বংশাই নদীর ফতেপুর ইউনিয়নের বাজার সংলগ্ন, হিলরা বাজার এলাকাসহ একাধিক স্থানে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করছে এমন খবর পেয়ে মঙ্গলবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন সোহাগের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল অভিযান চালিয়ে বংশাই নদীর ফতেপুর বাজার সংলগ্ন ও হিলরা বাজার এলাকা থেকে চারটি ড্রেজার মেশিন ও এক কিলোমিটারের বেশি পাইপ ধ্বংস করে। এ সময় ওই দুই বালু লুটেরাকে আটক করে তাদের কাছ থেকে এক লাখ টাকা জরিমানাও আদায় করা হয়।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন সোহাগ বলেন, ড্রেজিংয়ের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান নিয়মিত চলবে। তিনি অবৈধ বালু লুটেরাদের বিরুদ্ধে তথ্য দিয়ে সকলে সাহায্য করার জন্য অনুরোধ জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ