Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শাম্মী হত্যার তদন্তভার পিবিআইকে দেয়ার নির্দেশ

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর কল্যাণপুরে শামিমা লাইলা আরজুমান্না খান শাম্মী হত্যার তদন্ত ভার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ হত্যা মামলার ময়নাতদন্ত প্রতিবেদন পর্যালোচনার জন্য তিন সদস্যের বোর্ড গঠন করতে ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।
বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে ৭ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেন। সে অনুসারে তদন্ত কর্মকর্তা হাইকোর্টে হাজির হন। হাইকোর্ট মামলার নথিপত্র দেখে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদকে তলব করেন। নির্ধারিত দিনে তিনিও এসে ব্যাখ্যা দেন।
গত ৫ নভেম্বর একটি জাতীয় দৈনিকে গৃহবধূ শাম্মী হত্যা মামলা- মাকে বাবা অনেক কষ্ট দিয়ে মেরেছে তদন্ত কর্মকর্তার গড়িমসির অভিযোগ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনটি আদালতের নজরে আনেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ