Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

কিছু মুসলিম লম্পট আমেরিকা-ইসরায়েলের সঙ্গে জোট বেঁধেছে -ইরানের সর্বোচ্চ নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১:১৭ পিএম

ইসলামের বিরুদ্ধে আমেরিকা ও ইসরায়েলের সঙ্গে মুসলিম দেশগুলোর কিছু লম্পট ও চরিত্রহীনরা ঐক্যবদ্ধ হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনী।
বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নাবী উপলক্ষে তেহরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক ইসলামি ঐক্য সম্মেলনে অংশগ্রহণকারী বিদেশি অতিথি, মুসলিম দেশগুলোর রাষ্ট্রদূত ও ইরানের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদেরকে দেওয়া এক সাক্ষাতে তিনি এ মন্তব্য করেন।
ইরানের সর্বোচ্চ নেতা বলেন, বর্তমানে মহানবী (সা.)'র নির্দেশিত পথ ও মুসলিম উম্মাহ'র বিরুদ্ধে যারা ঐক্যবদ্ধ হয়েছে তাদের মধ্যে সাম্রাজ্যবাদী আমেরিকা ও বর্ণবাদী ইসরাইলের পাশাপাশি মুসলিম দেশগুলোর কিছু লম্পট ও চরিত্রহীনও রয়েছে। আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল এবং তাদের অনুসারীরাই হচ্ছে বর্তমান যুগের ফেরাউন।
তিনি বলেন, আমেরিকার শাসক গোষ্ঠী এখন মধ্যপ্রাচ্যে নতুন যুদ্ধ বাধানোর চেষ্টা করছে। তারা নতুন যুদ্ধের মাধ্যমে ইহুদিবাদী ইসরাইলের নিরাপত্তা নিশ্চিত করতে চায়। দুঃখজনকভাবে মধ্যপ্রাচ্যের কোনো কোনো দেশের শাসক ও নেতারা আমেরিকার সঙ্গে তাল মেলাচ্ছে। যারা যুদ্ধ চায় এবং যুদ্ধই যাদের নীতি, তাদেরকে আমরা পরামর্শ দিচ্ছি। আমরা বলছি, জালিমদেরকে সহযোগিতা করার মাধ্যমে তারা নিজেরাই ক্ষতিগ্রস্ত হবে। মধ্যপ্রাচ্যের কোনো কোনো সরকার যেসব কাজ করছে কুরআনের বক্তব্য অনুযায়ী তাদের ধ্বংস অনিবার্য।
খামেনী বলেন, ফিলিস্তিন মুক্ত হবে এবং বায়তুল মোকাদ্দাসকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণার তৎপরতা থেকে তাদের অক্ষমতাই ফুটে উঠেছে। চূড়ান্তভাবে মুসলমানরাই বিজয়ী হবে।
ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনী বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান ঐক্যের পক্ষে এবং কোনো মুসলিম জাতির সঙ্গে ইরানের কোনো ধরণের বিরোধ নেই।

 


Show all comments
  • Gazi md.saydul Islam ৭ ডিসেম্বর, ২০১৭, ১:৫৪ পিএম says : 0
    Just i want to say to the world leaders in the world specially soudi arob please take step to control isrealy injustice under felistine . and work with iran ,torky ,jordan, misor,all muslim countrey to take a action against trump step .
    Total Reply(1) Reply
    • Jinnah ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:৪৮ এএম says : 0
      So many mistakes.
  • rafiq ৭ ডিসেম্বর, ২০১৭, ৬:১২ পিএম says : 0
    অামি অাশা করি মুসলমান রাষট গুলো এক হয়ে এর পরতিবাদ জানাবে।
    Total Reply(0) Reply
  • মিজান লাকসামী ৭ ডিসেম্বর, ২০১৭, ১০:২৬ পিএম says : 0
    আয়াতুল্লাহ উজমা খোমেনী ক্রমান্বয়ে নিজেকে বিশ্ব মুসলিমদের নেত্ৃত্বের পর্যায়ে নিয়ে যাইতেছেন । তাঁকে আমাদের সকলের শ্রদ্ধা করা উচিৎ ।রোহিঙ্গা মুসলিমদের নিপীড়নের বিরুদ্ধে ও তিনি যথেষ্ট সোচ্চার ছিলেন।
    Total Reply(0) Reply
  • শামীম আল মামুন খান ৯ ডিসেম্বর, ২০১৭, ১:৩৮ এএম says : 0
    ওনাকে সালাম জানাই,, আল্লাহ ওনাকে দীর্ঘ হায়াত দান করুক,,,সকল মুসলিম নেতাদেরকে আল্লাহ এর মত বুঝ দান করুক,,,আমীন।
    Total Reply(0) Reply
  • Nadir Ahmed ৯ ডিসেম্বর, ২০১৭, ১১:৪৬ এএম says : 0
    ইরানের নেতৃওে সকলকে ঐক্যবদ্ব হওয়া উচিত
    Total Reply(0) Reply
  • ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:৩০ পিএম says : 0
    আমি একমত
    Total Reply(0) Reply
  • Anwarul Hoque ১৩ ডিসেম্বর, ২০১৭, ৫:৫০ এএম says : 0
    There is no doubt that Trump's agenda is to destabilize Middle East to create field for another war to help Israeli cause. Islam will continue to dominate the world and those Muslim countries who are strengthening the hands of the enemies will be destroyed- Allah willing.
    Total Reply(0) Reply
  • Dr. Md anwarul Hoque ১৩ ডিসেম্বর, ২০১৭, ৫:১৪ পিএম says : 0
    Bitter truth Trump is declaring war on every front. Israel is taking full advantage of the situation created by this mentally retarded president whom Americans elected as their leader. Trump will not engage in fight with North Korea but definitely he will not spare any chance to fight with the Muslims. He is just trying to destabilize the Middle East to create opportunity to attack Iran. Qatar and Turkey could be targeted as well. Recent political maneuvers by America, Israel, Saudi Arabia, Egypt and UAE in the Middle East clearly indicate to those possibilities. It is sad to say some Muslim countries have strengthened the hands of the enemies to destroy their Shea Muslim brothers. When Americans are supporting Israel to fight against Palestinians and other Muslims, Saudi Arab is fighting with Muslim brothers in Yemen and Qatar.
    Total Reply(0) Reply
  • ১৩ ডিসেম্বর, ২০১৭, ৮:৪৩ পিএম says : 0
    Thanks iran
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।