Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৪, ০৫ জামাদিউস সানি ১৪৩৯ হিজরী
শিরোনাম

সাতক্ষীরার তালায় যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ২:৪৮ পিএম

সাতক্ষীরার তালা উপজেলায় যৌতুকের দাবিতে লক্ষ্মীরানী দাস (২৫) নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর থেকে পলাতক রয়েছে তার স্বামীসহ পরিবারের সদস্যরা। গত বুধবার রাতে উপজেলার তেরছি গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত লক্ষ্মীরানী দাস ওই গ্রামের বিপুল চন্দ্র দাসের স্ত্রী ও কেশবপুর উপজেলার অসীম কুমার দাসের মেয়ে।
লক্ষ্মীরানী দাসের দাদু গৌর চাদ বসু জানান, বিপুল যৌতুকের দাবিতে প্রায় তার নাতনীকে নির্যাতন করতো। এরই ধারাবাহিকতায় বুধবার রাতে বিপুল, তার বড় ভাই ও বড় ভাইয়ের স্ত্রীসহ পরিবারের অন্যান্য সদস্যরা লক্ষ্মীরানী দাসকে বেধে পিটিয়ে হত্যা করে প্রচার দেয় সে গলায় দড়িয়ে দিয়ে আত্মহত্যা করেছে। লোকমুখে খবর পেয়ে রাত ১২টার দিকে গিয়ে আমরা দেখি লক্ষ্মীরানীকে বারান্দায় শুইয়ে রাখা হয়েছে। তার শরীরের হাটু, গলা, মাথা, নাকসহ বিভিন্ন অংশে পিটিয়ে থ্যাতলানো, রক্ত ছড়িয়ে পড়েছে। পরে খবর দিলে পুলিশ আজ সকালে তার মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করে।
তালা থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম ঘটনাটি নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে মনে হয়েছে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় লক্ষ্মীরানীর পরিবার একটি হত্যা মামলা দায়ের করেছে। দ্রুততর সময়ে আসামিদের গ্রেফতার করা হবে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।