Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার খালেদা জিয়া নিজেই দুর্নীতিতে চ্যাম্পিয়ন : হাছান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া দেশকে দুর্নীতিতে পরপর টানা পাচঁবার চ্যাম্পিয়ন করে দেশের মানুষকে বিশ্ববাসীর কাছে লজ্জা এবং ঘৃনার পাত্রে পরিণত করেছিলেন। এখন বেগম জিয়া নিজেই দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছেন।
গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ড. হাছান বলেন, খালেদা জিয়ার দুর্নীতি সৌদি যুবরাজদের মাধ্যমে বেড়িয়ে এসেছে। সৌদি আরবে যে ১১জন যুবরাজকে গ্রেপ্তার করা হয়েছে তাদের মধ্যে দুইজন স্বীকার করেছেন, পৃথিবীর বিভিন্ন দেশের তৎকালীন সরকার প্রধান এবং রাষ্ট্র প্রধানদের কাছ থেকে তারা অর্থ পেয়েছেন তাদের মধ্যে বেগম জিয়া, তার পুত্র তারেক রহমান, আরাফাত রহমান কোকো এবং বেগম জিয়ার ভাই সাঈদ ইসকান্দর রয়েছেন।
এসময় খালেদা জিয়ার অবৈধ অর্থ বিদেশ থেকে ফেরত আনার দাবি জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, যেভাবে সিঙ্গাপুর থেকে আরাফাত রহমান কোকোর টাকা ফেরত আনা হয়েছে, যেভাবে তারেক রহমানের টাকা ফেরত আনা হয়েছে একই পদ্ধতিতে বেগম জিয়ার বিরোদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হোক এবং সংশ্লিষ্ট দেশের সাথে যোগাযোগ করে তার সম্পত্তি বাজেয়াপ্ত করে সেই সম্পত্তির বিক্রিত অর্থ বাংলাদেশে ফেরত আনার ব্যাবস্থা গ্রহন করা হোক।
আয়োজক সংগঠনের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাশের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অবসরপ্রাপ্ত বিচারপতি সামসুদ্দিন চৌধুরী মানিক, সবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ