Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রোহিঙ্গাদের সহায়তায় ৯ কোটি ২৯ লাখ টাকার চেক প্রধানমন্ত্রীর হাতে দিয়েছেন অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের ( রোহিঙ্গা) সহায়তার জন্য অর্থ মন্ত্রণালয়ের অধীন সকল কর্মকর্তা ও কর্মচারীর এক দিনের বেতনের সমপরিমাণ ৯ কোটি ২৯ লাখ ১৭ হাজার ৩৩১ টাকার একটি চেক প্রধানমন্ত্রীর হাতে তুলে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে এ চেক হস্তান্তর করা হয়। এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর, এনবিআর চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব নজিবুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মুসলেউদ্দিন চৌধুরী, ইআরডি সচিব কাজী শফিকুল আজম উপস্থিত ছিলেন।
অর্থ মন্ত্রণালয়ের অধীন অর্থবিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগসহ বাংলাদেশ ব্যাংক, রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সব কর্মকর্তা-কর্মচারী তাদের একদিনে বেতন রোহিঙ্গাদের পুনর্বাসনের কাজের জন্য দান করে। অর্থ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, শুরুতে অর্থবিভাগ ও আর্থিক বিভাগের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণের জন্য তাদের একদিনের বেতন দেওয়ার সিদ্ধান্ত নেয়। পরে বিষয়টি অর্থমন্ত্রীকে অবহিত করা হলে তিনি বিষয়টি আরো বড় আকারে রূপ দেওয়ার জন্য অর্থ মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন দেওয়ার সিদ্ধান্ত নেন। এরই প্রেক্ষিতে ৯ কোটি ২৯ লাখ ১৭ হাজার ৩৩১ টাকার একটি চেক প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ