Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পিরোজপুর ৯ শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলার মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজের ৯ জন শিক্ষককে এমপিও ভ‚ক্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গত বৃহস্পতিবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। ওই কলেজের প্রভাষক প্রশান্ত কুমার মিত্র, মুহাম্মদ আবদুল কাইয়ুম, বদরুজ্জামান সরকারসহ ৯ জনের করা এক রিট আবেদনে এ রায় দেয়া হয়। রিট আবেদনকারী পক্ষে মামলাটি পরিচালনা করেন মোহাম্মদ সিদ্দিক উল্যাহ মিয়া। রাষ্ট্র পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার।
মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান সমুহ) শিক্ষক ও কর্মচারিদের বেতন-ভাতাদির সরকারি অংশ জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা অনুযায়ী দেয়া হয়। এই নীতিমালা অনযায়ী এমপিও ভুক্তির শর্ত পূরন করলেই কর্তৃপক্ষ (শিক্ষা মন্ত্রনালয়ের অধীনে শিক্ষা অধিদপ্তর) এমপিও দিয়ে থাকে। সরকারি শর্ত পূরন করা সত্বেও রিট আবেদনকারীরা এমপিও সুবিধা থেকে বঞ্চিত ছিলেন। একারণে বঞ্চিতরা হাইকোর্টে রিট আবেদন করেন। আদালত রুল জারি করেন। এ রুলের ওপর শুনানি শেষে রায় দিলেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ