Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পূর্বশত্রæতায় ২শ’ গাছ কেটে বিনষ্ট করার অভিযোগ

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : আদমদীঘির চেচুঁয়া গ্রামে পূর্বশত্রæতার জেরধরে পৈত্রিক সম্পত্তিতে লাগানো আম, কাঠাল, কমলাসহ বিভিন্ন জাতের প্রায় দুই শতাধিক জীবন্ত ফলজ গাছ কেটে বিনষ্ট করা হয়েছে। এ ব্যাপারে সম্পত্তির মালিক মাহবুব আলম আদমদীঘি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে জানাযায়, আদমদীঘির চেঁচুয়া গ্রামের মাহবুব আলম তার পৈত্রিক ৬৩ শতক জমির মধ্যে কিছু সম্পত্তিতে আম, কাঠাল. সুপারি, কমলা, এলাচসহ বিভিন্ন প্রজাতির প্রায় দুই শতাধিক গাছ রোপন করে পরিচর্যা করে আসছিলেন। গত ৪ ডিসেম্বর দিনের বেলা একই গ্রামের লোকমান হোসেনসহ তার লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ওই জায়গায় অনধিকার প্রবেশ করে জোড়পূর্বক গাছ কাটতে লাগে। এসময় গাছের মালিক মাহবুব আলম বাধা দিলে তাকে মারপিটের ঘটনা ঘটিয়ে সমস্ত জীবন্ত গাছ কেটে বিনষ্ট করে। এতে প্রায় ১ লাখ ৩০ হাজার টাকা ক্ষতিসাধন করা হয়েছে বলে দাবী করা হয়। দুই পক্ষকেই থানায় কাগজপত্রসহ হাজির হতে বলা হয়েছে বলে পুলিশ পরিদর্শক তদন্ত কিরন চন্দ্র রায় জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ