Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নির্দেশ পাকিস্তান বিমান বাহিনী প্রধানের

আকাশসীমা লঙ্ঘন করলে মার্কিন ড্রোনও গুলি করে নামানো হোক

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রসহ যেকোনও দেশের ড্রোন যদি পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন করে, তাহলে তিনি সেগুলিকে গুলি করে নামানোর নির্দেশ দিয়েছেন বলে জানালেন পাকিস্তানের বিমান বাহিনী প্রধান সোহেল আমান। তার আরও দাবি, কামরায় পাকিস্তান বিমান বাহিনীর মিনহাস ঘাঁটিতে রাতের অন্ধকারে রকেটচালিত গ্রেনেড ও স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র নিয়ে যে হামলা চালানো হয়েছিল, তার পিছনে ভারতই ছিল। ভারতীয় সেনাবাহিনীই পাকিস্তান বিমান বাহিনীর যুদ্ধবিমান ধ্বংস করে দিয়েছিল।
ইসলামাবাদে এক অনুষ্ঠানে পাকিস্তান বিমান বাহিনীর প্রধান বলেছেন, ‘আমরা কাউকে আমাদের আকাশসীমা লঙ্ঘন করতে দেব না। যদি কোনও বিমান আমাদের দেশের সার্বভৌমত্ব ও অখন্ডতা লঙ্ঘন করে আমাদের আকাশসীমায় ঢুকে পড়ে, তাহলে মার্কিন ড্রোনসহ সব বিমানকে গুলি করে নামানোর নির্দেশ দিয়েছি বিমান বাহিনীকে’।
কিছুদিন আগেই আফগানিস্তান সীমান্তের কাছে পাকিস্তানের উপজাতি অধ্যুষিত অঞ্চলে জঙ্গিঘাঁটিতে ড্রোন আক্রমণ চালায় মার্কিন সেনাবাহিনী। এই আক্রমণে তিন জনের মৃত্যু হয়। এরপরেই পাকিস্তান বিমান বাহিনী প্রধানের এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ।
২০০৪ সাল থেকেই পাকিস্তানে জঙ্গিঘাঁটি লক্ষ্য করে ড্রোন অভিযান চালাচ্ছে মার্কিন সেনাবাহিনী। প্রতিবারই পাকিস্তানের পররাষ্ট্র দফতর ড্রোন হানার নিন্দা করে বলেছে, তাদের দেশে এই ধরনের আক্রমণ বরদাস্ত করা হবে না। তবে তারপরেও পাকিস্তানে মার্কিন ড্রোন হানা বন্ধ হয়নি। আমনের নয়া হুঁশিয়ারিতেও কোনও ফল হবে না বলেই মনে করছে আন্তর্জাতিক মহল। সূত্র : টিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর