Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ভাতিজাকে দল থেকে বহিষ্কার করলেন এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ তাঁর ভাতিজা সাবেক এমপি হোসেন মকবুল শাহরিয়ার আসিফকে দল থেকে বহিষ্কার করেছেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং সিদ্ধান্ত অমান্য করে আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
গতকাল শুক্রবার প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদের রাজনৈতিক সচিব সুনীল শুভ রায় স্বাক্ষরিক এক চিঠিতে এ তথ্য জানানো হয়। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
চিঠিতে বলা হয়, দলের সিদ্ধান্ত ও শৃঙ্খলা ভঙ্গের জন্য মকবুল শাহরিয়ারকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে পার্টির কোনো সদস্য আসিফ শাহরিয়ারের পক্ষে তাঁর নির্বাচনী কাজে অংশ নিলে তাঁকেও জাতীয় পার্টি থেকে বহিষ্কার করা হবে বলেও নির্দেশনা জারি করেছেন এইচ এম এরশাদ। গতকাল দল থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠেয় রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা। অপরদিকে এ নির্বাচনে মেয়র পদপ্রার্থী হওয়ার ঘোষণা দেন সাবেক এমপি হোসেন মকবুল শাহরিয়ার আসিফ। এরশাদের সিদ্ধান্তের বাইরে গিয়ে এ ঘোষণা দেওয়ার পরই তিনি দল থেকে বহিষ্কার হলেন। সাবেক এমপি আসিফ রংপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির সদস্যসচিব পদে ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ

১০ অক্টোবর, ২০১৯
৩১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ