Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবাহনীর কষ্টের জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে কষ্টার্জিত জয় পেল ঢাকা আবাহনী লিমিটেড। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় লেগের ম্যাচে আবাহনী ১-০ গোলে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটন। এই জয়ে ১৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে যৌথভাবে তালিকার শীর্ষে উঠে আসলো ঢাকা আবাহনী। যদিও চট্টগ্রামের আকাশী-হলুদরা এক ম্যাচ কম খেলেছে। সমান ম্যাচে শেখ রাসেল ২০ পয়েন্ট পেয়ে ষষ্ঠস্থানেই রয়েছে। প্রথম লেগে শেখ রাসেলকে ২-০ গোলে হারালেও এবার তাদের বিপক্ষে জয় তুলে নিতে বেশ বেগ পেতে হয়েছে ঢাকা আবাহনীকে। এটা নিয়ে আবাহনী লিগে টানা চতুর্থ জয় পেল। আগের তিন ম্যাচে তারা ফরাশগঞ্জ, মোহামেডান ও টিম বিজেএমসিকে হারিয়েছিল।
কাল কর্দমাক্ত মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল উপহার দেয় আবাহনী। ফলে এর ফলও তারা পায় খুব তাড়াতাড়ি। ম্যাচের ৩ মিনিটেই এমেকার গোলে এগিয়ে যায় লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। এসময় বাঁম দিক থেকে ডিফেন্ডার ওয়ালী ফয়সালের কর্নারে হেড করে রাসেলের জালে বল ফেলেন নাইজেরিয়ান এমেকা (১-০)। চমৎকার গোলে এগিয়ে যাওয়ার পরও একাধিক গোলের সুযোগ পায় আবাহনী। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় ব্যবধান বাড়াতে পারেনি তারা। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করার ভালো একটি সুযোগ নষ্ট হয় তাদের। ডান দিক থেকে ওয়ালী ফয়সালের কর্নারে দূরের পোস্টে থাকা এমেকার হেড গোললাইনের প্রায় উপর থেকে ফেরান রাসেলের এক ডিফেন্ডার। পিছিয়ে থেকে বিরতিতে গেলেও শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি শেখ রাসেল। দ্বিতীয়ার্ধে উল্টো আবাহনীর আক্রমণ ঠেকাতেই ব্যস্ত দেখা যায় রাসেল রক্ষণভাগকে। তবে আবাহনী দ্বিতীয়ার্ধে বেশ ক’টি সহজ গোলের সুযোগ নষ্ট করে। ফলে শেষ পর্যন্ত ব্যবধান আর বাড়েনি। তাই একমাত্র গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় ঢাকার আকাশী-হলুদদের।
একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব ১-০ গোলে হারায় টিম বিজেএমসিকে। এই জয়ে ১৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার এগারতম স্থানে উঠে আসলো ফরাশগঞ্জ। সমান ম্যাচে ১৬ পয়েন্ট পাওয়া বিজেএমসির অবস্থান সপ্তমস্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ