Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোনাজাতের মধ্য দিয়ে কক্সবাজারে তিন দিনের আঞ্চলিক ইজতিমা সমাপ্ত

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার ব্যুরো : দেশ ও জাতির শান্তি কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো কক্সবাজারের তিন দিনের আঞ্চলিক ইজতেমা। গতকাল শনিবার দুপুর ১২টায় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়। আখেরি মোনাজাত পরিচালরনা করেন কাকরাইল মসজিদের আহলে সুরা মাওলানা মোশাররফ। মোনাজাতে অংশ নেন প্রায় পাঁচ লাখ মানুষ।
২৫ মিনিটের আখেরি মোনাজাতে দেশ-জাতি ও বিশ্ব মুসলমানের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। শান্তি-শৃঙ্খলা বজায় রেখে বাংলাদেশেকে একটি ইসলামী খেদমত মুলক দেশ হিসেবে প্রতিষ্ঠিত করার দোয়া করা হয়। একই সাথে প্রতিটি মুসলমানদের মধ্যে আল্লাহ-রাসুলের ভালোবাসা ও ইসলামের খেদমত করার মানসিকতা সৃষ্টি, ব্যক্তি, পরিবার ও রাষ্ট্রের সকল ক্ষেত্রে ইসলামের সুমহান শিক্ষা মেনে চলা, সকল প্রকার গোনাহ, কুফরী, বেদআত থেকে মুসলমানদের বিরত থাকা ও হেফাজত এবং আখেরাতের জন্য তৈরী হওয়ার জন্য মহান আল্লাহর কাছে তাউফিক কামনা করা হয়। পাশাপাশি বিশ্বের মুসলিমদের নিরাপত্তার জন্যও দোয়া কামনা করা হয়।
আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে শহরের জেলে পার্ক মাঠ-সংলগ্ন পশ্চিমের ১৭ একর জায়গাজুড়ে শুরু হয় তিনদিন ব্যাপী কক্সবাজার জেলার আঞ্চলিক ইজতেমা। শুক্রবার ইজতেমার জুমার নামাজ আদায়ের আয়োজন করা হয়। গতকাল শনিবার দুপুরে আখেরী মোনাজাতের মধ্যে ইজতেমার সমাপ্তি ঘোষণা করা হয়। এতে করে কক্সবাজার শহরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাপ্ত

৫ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ