Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

রিমান্ডে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক

গ্রেফতারের প্রতিবাদ সারাদেশে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভ‚ঁইয়া জুয়েলকে একদিনের রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল শনিবার ঢাকার মহানগর হাকিম আহসান হাবীব এ রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ শেরেবাংলা নগর থানার বিস্ফোরক আইনের মামলায় সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিকে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জুয়েলকে গ্রেফতারের প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ করেছে সংগঠনটির নেতাকর্মীরা। গতকাল (শনিবার) রাজধানীসহ সারাদেশের সকল জেলা ও মহানগরে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
জুয়েলের আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, পুলিশের সাতদিনের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করা হলে বিচারক জামিনের আবেদন খারিজ করে এ আদেশ দেন।
সংগঠনের সভাপতি শফিউল বারী বাব্ ুএবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, জুয়েলকে বাসা থেকে গ্রেফতার এবং বাসায় বোমা পাওয়ার কাল্পনিক নাটক সাজিয়ে তাকে রাজনৈতিকভাবে হেনস্তা করতে মিথ্যা মামলা দায়েরের ঘটনা ঘটিয়েছে সরকার। নেতৃদ্বয় সরকারের প্রতিহিংসামূলক এ ধরণের ঘটনাকে অমানবিক ও বিরোধী দল দমনে চরম নিষ্ঠুরতা উল্লেখ করে বলেন, সরকার সম্পূর্ণরূপে জনবিচ্ছিন্ন হয়ে এখন উন্মত্ত আচরণ শুরু করেছে। জুয়েলের বাসা থেকে বোমা উদ্ধারের বানোয়াট কাহিনী রচনা করে তার বিরুদ্ধে মামলা দায়ের ঘটনায় প্রমানিত হয় বর্তমান সরকার দেশকে বিরোধীদল শুন্য করতে মরিয়া হয়ে উঠেছে। শফিউল বারী বাবু এবং সাইফুল ইসলাম ফিরোজ অবিলম্বে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট, ষড়যন্ত্রমূলক ও রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থের মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।
এদিকে জুয়েলকে গ্রেফতারের প্রতিবাদে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক কাজী রেজওয়ান হোসেন রিয়াজ এবং সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে। ঢাকা, রাজশাহী, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ময়মনসিংহ দক্ষিণ জেলা, নওগাঁ, নীলফামারী, লালমনিরহাট, পঞ্চগড়, শেরপুর, মাদারীপুর, রাজবাড়ী, ব্রাহ্মণবাড়িয়া, রাঙ্গামাটি, সিলেট, হবিগঞ্জ, বরিশাল, কুমিল্লা দক্ষিণ, বরগুনা, ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ, ভোলা, কিশোরগঞ্জ জেলা এবং চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও বরিশাল মহানগরেও বিক্ষোভ মিছিল করেছে নেতাকর্মীরা। এছাড়াও দেশের অন্যান্য জেলা ও মহানগরগুলোতেও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলে স্বেচ্ছাসেবক দলের সর্বস্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করে। এছাড়া কুমিল্লা দক্ষিণ জেলায় শান্তিপুর্ণভাবে বিক্ষোভ মিছিল চলাকালে পুলিশ মিছিলে হামলা চালিয়ে স্বেচ্ছাসেবক দল নেতা ফারুক ও খোরশেদকে গ্রেফতার করে।
কর্মসূচি : স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভ‚ঁইয়া জুয়েলকে গ্রেফতার এবং তার বাসা থেকে বোমা পাওয়ার মিথ্যা অভিযোগে মামলা দায়েরের প্রতিবাদে আজ ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা ও মহানগরগুলোর থানা/পৌরসভায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। মিছিল সফল করার জন্য সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়েছেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ।
উল্লেখ্য, গত শুক্রবার পান্থপথের বাসা থেকে জুয়েলকে আটক করে পুলিশ। পরে তাকে শেরেবাংলা নগর থানায় বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখানো হয়। গত ৫ডিসেম্বর বিশেষ আদালতে খালেদা জিয়ার হাজিরা উপলক্ষে বকশীবাজারে জড়ো হওয়া বিএনপি ও অঙ্গদলের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। সেদিন পুলিশের লাঠিচার্জে আহত হন জুয়েল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন