Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাবিপ্রবিতে কম্পিউটারের হার্ডডিক্স চুরি

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের কম্পিউটার ল্যাব থেকে ৪০ টি হার্ডডিস্কসহ মুল্যবান মালামাল চুরি গেছে। যার আনুমানিক মুল্য ২০ লাখ টাকা। বিশ^বিদ্যালয়ের মত গুরত্বপূর্ণ ও সুরক্ষিত এলাকায় কম্পিউটারের হার্ডডিস্ক চুরির ঘটনা আতঙ্কের সৃষ্টি করেছে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড, সফিউল আলম কোতয়ালী থানায় মামলা দায়ের করেছেন।
বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ জানিয়েছেন, আজ ভোর রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ আলী ভবনের বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের ডিজিটাল ল্যাব থেকে ৪০ টি হাটডিস্কসহ মুল্যবান মালামাল চুরির সংবাদ পাওয়া যায়। তাৎক্ষনিকভাবে ল্যাবের দায়িত্বে কর্মকতা ড,উত্তম কুমার মজুমদার ডিজিটাল ল্যাব অনুসন্ধান করে দেখতে পান হাটডিস্ক,র‌্যাম,প্রসেসর,সহ অন্যান্ন যন্ত্রাংশ এবং সিসি ক্যামেরার ভিডিআর রের্কডডিং যন্ত্রপাতি নিয়ে যায়। পুলিশকে খবর দেওয়া হলে তারা ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত করে। পরে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ থানায় একটি চুরির মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ