Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বরূপে রোনালদোর রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

লা লিগায় পয়েন্ট তালিকার পাঁচ নম্বর দল সেভিয়া। পয়েন্ট অর্জনেও তারা রিয়াল মাদ্রিদের সমান। পরশু বার্নাব্যুতে দুদলের মধ্যকার ম্যাচটি তাই কিছুটা হলেও উত্তাপের আভাস দিচ্ছিল। লিগে রোনালদোর ফর্ম ও রিয়ালের ভগ্ন দশা সেটা আরো বাস্তবমুখি করে তুলেছিল। কিন্তু কিসে কি! স্বরূপে দেখা দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো, রিয়ালও সব উত্তাপে জল ঢেলে সেভিয়াকে উড়িয়ে দিল ৫-০ গোলে।
বড় এই জয়ের ফলে লিগ টেবিলে তৃতীয় স্থানে উঠে আসার পাশাপাশি মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোর মাত্র দুই সপ্তাহ আগে বার্সেলোনার জন্য একটি সতর্ক বার্তাও ছুঁড়ে দিল বর্তমান চ্যাম্পিয়নরা। অবশ্য কাল রাতেই রিয়াল বেটিসকে হারিয়ে তৃতীয় স্থান দখলের সুযোগ ছিল অ্যাটলেটিকো মাদ্রিদের সামনে। বার্সেলোনার সামনেও সুযোগ ছিল ভিয়ারিয়ালকে হারিয়ে পয়েন্ট ব্যবধানটা আবারো আটে নিয়ে যাওয়ার।
সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধেই পাঁচ গোল করে রিয়াল বড় জয়ের ইঙ্গিত দিয়ে ফেলেছিল। ম্যাচের শুরু থেকেই একের এক পর গোল হজম করে সফরকারী সেভিয়া আর ঘুরে দাঁড়াতে পারেনি। ফলে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে রিয়ালের পয়েন্টের ব্যবধান দাঁড়ায় পাঁচ।
ম্যাচের তিন মিনিটের মধ্যেই নাচো রিয়ালকে এগিয়ে দেন। এরপর ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করার পরে ৩০ মিনিটে স্পট কিক থেকে নিজের দ্বিতীয় গোল করেন রোনালদো। টনি ক্রুস ও আচরাফ হাকিমি পরের দুই গোল করলে বড় ব্যবধানের জয় পায় রিয়াল। একই রাতে ডানি পারেয়োর পেনাল্টিতে সেল্টা ভিগোকে ২-১ গোলে পরাজিত করে বার্সেলোনার থেকে দুই পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানটি ধরে রেখেছে ভ্যালেন্সিয়া।
ম্যাচ শুরুর আগে পর্তুগীজ তারকা রোনালদো তার রেকর্ড স্পর্শকারী পঞ্চম ব্যালন ডি’অর শিরোপাটি বার্নাব্যুর সমর্থকদের সামনে তুলে ধরেন। পুরো স্টেডিয়াম তখন নিজেদের দীর্ঘদিনের তারকাকে অভিনন্দন জানায়। ম্যাচ শেষে মাদ্রিদ বস জিনেদিন জিদান বলেছেন, ‘সেভিয়ার বিপক্ষে পাঁচ গোল করা খুব একটা সহজ কাজ নয়। সে কারনেই আমাদের উচ্ছ¡াসটা বেশী। ক্রিস্টিয়ানো গোল পাওয়ায় আমি খুশী। এছাড়াও অন্যান্য খেলোয়াড়রাও ভাল খেলেছে, বিশেষ করে যারা খুব একটা সুযোগ পায়না তারা নিজেদের বেশ ভালভাবেই প্রমান করেছে।’
এবারের চ্যাম্পিয়নস লিগ মৌসুমে ইতোমধ্যেই দারুন একটি রেকর্ড গড়েছেন পর্তুগিজ তারকা। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগের গ্রæপ পর্বে ছয়টি ম্যাচের প্রতিটিতেই গোল করেছেন তিনি। যদিও তার ইউরোপীয়ান ফর্ম ও লা লিগার ফর্মের মধ্যে বিশাল একটি পার্থক্য ইতোমধ্যেই চোখে পড়েছে।
ক্লাব ওয়ার্ল্ড কাপে অংশ নিতে কালই আবু ধাবীর উদ্দেশ্যে দেশ ত্যাগ করার কথা জিদানের দলকে। বুধবারের ম্যাচটিতে তাদের প্রতিপক্ষ আল-জাজিরা। বার্সাকে আতিথ্য দেয়ার আগে লা লিগা থেকে যে বিরতি পাচ্ছে জিদান শিষ্যরা তা কাজে লাগানোই এখন গ্যালাকটিকোদের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদোর

১১ অক্টোবর, ২০২২
১৩ ডিসেম্বর, ২০২১
৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ