Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোরেলগঞ্জে ভোট কেন্দ্রে সহিংসতা, প্রিজাইডিং কর্মকর্তা আহত, ভোট গ্রহণ সাময়িক স্থগিত

মারধরের অভিযোগে ইউপি সদস্য প্রার্থী আটক

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার চিংড়াখালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সিংজোড় চণ্ডিপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট চলাকালে বেলা এগারোটার দিকে লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে ভাংচুর করেছে সন্ত্রাসীরা। এসময় তাদের লাঠির আঘাতে প্রিজাইডিং কর্মকর্তা মো. হাবিবুল্লাহ আহত হয়েছেন। হামলার পর ওই ওয়ার্ডের ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ওই কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফাঁকা গুলি ছুড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এই ঘটনার পর ওই কেন্দ্রে ভোট গ্রহণ সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়।
এদিকে প্রতিদ্বন্দ্বী এক প্রার্থীর সমর্থকদের ওপর হামলার অভিযোগে মোরেলগঞ্জ সদর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী মিলন শেখকে পুলিশ আটক করেছে।
রিটার্নিং কর্মকর্তা ডা. পীযুষ কান্তি ঘোষ বলেন, এই কেন্দ্রে ভোট গ্রহণ চলাকালে আড়াই থেকে তিনশ লোক লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এসময় তারা কেন্দ্রের জানালা দরজা ভাংচুর শুরু করে। ওই কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা মো. হাবিবুল্লাহ তা ঠেকাতে গেলে তাকেও তারা মারধর করে। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। পরে ওই কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। সেখানে আপাতত ভোট গ্রহণ বন্ধ রয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
মোরেলগঞ্জ থানার ওসি (তদন্ত) তারক বিশ্বাস বলেন, কামাল নামে এক প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থীর সমর্থকদের মিলন নামে অপর এক প্রার্থী মারধর করে। কামালের চার সমর্থক হাসপাতালে ভর্তি হয়েছেন। ওই মারধরের অভিযোগের মামলায় তাকে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ