Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫, ০৬ শাবান ১৪৩৯ হিজরী
শিরোনাম

মিরপুরে বৃষ্টির পর নাটক!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

শেষ বিকেলের পরিষ্কার আকাশ ভালো করে দিয়েছিল ক্রিকেট ভক্তদের মন। কিন্তু পরক্ষণেই তা আবার খারাপ করে দেয় বেরসিক বৃষ্টি। সব শঙ্কা কাটিয়ে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ মাঠে গড়ালেও ৭ ওভার শেষ হতেই আসে বৃষ্টির হানা। এরপর থেকে এই রিপোর্ট লেখা পর্যন্ত খেলা বন্ধ ছিল। এসময় টসজয়ী কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১ উইকেট হারিয়ে ৫৫ রান তোলে রংপুর রাইডার্স।
এমতাবস্থায় ফাইনালে যেতে রংপুরকে তাকিয়ে থাকতে হয়েছে প্রকৃতির দিকে। মাঠ খেলার উপযোগী হলে সময়ের সঙ্গে সঙ্গতি রেখে ম্যাচের দৈর্ঘ্য নির্ধারন করার কথা ছিল। সর্ব নি¤œ খেলা হবে ৫ ওভারের। আর কোনভাবেই যদি ম্যাচ আর মাঠে গড়ায় তাহলে, গ্রæপ পর্বে পয়েন্ট তালিকায় এগিয়ে থাকায় ফাইনালে চলে যাবে তামিম ইকবালের কুমিল্লা। যেখানে তাদের জন্য অপেক্ষা করছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস।
বৃষ্টির কথা ভেবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য কেন রিজার্ভ ডে রাখা হলো নাÑ এমন প্রশ্নও ঘুরছে অনেক ক্রিকেট বোদ্ধাদের মনে। এ নিয়ে মাঠেও দুদলের কর্তাদের মধ্যে দেখা যায় কথা কাটাকাটি করতে। সব মিলে মিরপুরের হোম অব গ্রউন্ড পরিণত হয় এক নাটকের মঞ্চে। এমন পরিস্থিতিতে বিপিএল পরিচালনা পরিষদ এমনকি বিসিবির অস্বচ্ছ অবস্থান নিয়েও অনেকে প্রশ্ন তোলেন।
গেইল তান্ডব এদিন অবশ্য আর দেখা যায়নি। তাকে থামিয়েছেন মেহেদী হাসান। তবে ঝড় কিন্তু থেকে নেই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। গ্যালারি মাতাচ্ছেন আরেক ক্যারিবীয়ান জনসন চার্লস। ২৬ বলে ৪টি করে ছক্কা চারে ৪৬ রানে অপরাজিত ছিলেন এই ওপেনার।
তৃতীয় ওভারের প্রথম বলে সিঙ্গেল রান নিতে গেলে পায়ে আঘাত পান ক্রিস গেইল। এরপর মাঠেই কিছুক্ষণ চলে সুশ্রæষা। উঠে দাঁড়িয়ে খেলা চালিয়ে গেলেও বোঝা যাচ্ছিল স্বস্তিতে নেই টি-২০র ব্যাটিং দানব। পঞ্চম ওভারের প্রথম বলে মেহেদীর বলে ছক্কা হাঁকাতে গিয়ে টাইমিং গড়বড়ে লং অফে শোয়েব মালিকের হাতে ধরা পড়েন আগের ম্যাচেই খুলনার বিপক্ষে ৫১ বলে ১২৬ রান করা গেইল। এর কিছুক্ষণ পরেই আসে বৃষ্টির বাগড়া।
আগামীকাল মিরপুরের একই মাঠে অনুষ্ঠিত হবে বিপিএল পঞ্চম আসরের গ্র্যান্ড ফাইনাল।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর