Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জম্মু-কাশ্মিরে সামরিক বাহিনীর সঙ্গে সংঘর্ষে গেরিলাসহ নিহত ৪

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে সামরিক বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিন গেরিলা ও এক বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। সোমবার উত্তর কাশ্মিরের কুপওয়াড়া জেলার হান্দওয়াড়াতে রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ ও জম্মু-কাশ্মির পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের যৌথ অভিযানে এসব ব্যক্তির নিহত হওয়ার ঘটনা ঘটে।
সংশ্লিষ্ট এলাকায় গেরিলাদের উপস্থিতির কথা জানতে পেরে যৌথবাহিনী ওই এলাকায় অভিযান শুরু করলে এসময় উভয়পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধ শুরু হয়। প্রবল বর্ষা ও তীব্র শীতের মধ্যে রাতভর অভিযান চালিয়ে জওয়ানরা তিন সন্ত্রাসীকে নির্মূল করতে সক্ষম হয়েছে বলে আজ রাজ্য পুলিশের ডিজি এস পি বৈদ জানিয়েছেন।
এদিকে, সোমবার যৌথ সামরিক অভিযান শুরু হওয়ায় ওই এলাকায় মানুষজন সড়কে নেমে পাথর নিক্ষেপ করে বিক্ষোভ দেখায়। উত্তর কাশ্মির পুলিশের এক কর্মকর্তা সূত্রে প্রকাশ, সন্ত্রাসীদের সঙ্গে বন্দুক যুদ্ধ চলাকালীন ক্রসফায়ারে মিসরা বানু নামে এক বেসামরিক নারী নিহত হন। সন্ত্রাসীরা যে বাড়িতে আটকে পড়েছিল সেখান থেকে পালানোর সময় ওই নারী নিহত হন বলে বলা হচ্ছে।
অন্যদিকে, গত রোববার জম্মু-কাশ্মিরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে পাকিস্তানের সেনাবাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করে। এসময় ভারতীয় বাহিনী পাল্টা গুলিবর্ষণ করে পাক বাহিনীকে জবাব দেয়। পাক সেনারা ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলিবর্ষণ করলে ভারতীয় এক জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) আহত হয়েছেন।
প্রসঙ্গত, জম্মু-কাশ্মির থেকে সন্ত্রাসীদের নির্মূল করার লক্ষ্যে ভারতীয় সেনাদের পক্ষ থেকে ‘অপারেশন অল আউট’ অভিযান চালানো হচ্ছে। চলতি বছরে এপর্যন্ত ওই সেনা অভিযানে দু’শ’র বেশি সন্ত্রাসী নিহত হয়েছে। সূত্র : পার্স টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জম্মু-কাশ্মির


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ