Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের স্বস্তি আব্দুল্লাহ’র গোল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 

রহমতগঞ্জ এমএফএসের বিপক্ষে চট্টগ্রাম আবাহনীর ম্যাচটি গোলশূণ্য অমিমাংসিতর পথেই এগিয়ে যাচ্ছিল। নির্ঘাত পয়েন্ট খোঁয়ানোর শঙ্কা ছিল শিরোপা প্রত্যাশি চট্টগ্রামের দলটির। কিন্তু শেষ পর্যন্ত তারা শঙ্কামুক্ত হলো। স্থানীয় মিডফিল্ডার মো: আব্দুল্লাহর গোলে স্বস্তি ফিরলো চট্টগ্রাম আবাহনী শিবিরে। ফলে ঘরোয়া ফুটবলের মর্যদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে রহমতগঞ্জকে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়লো চট্টগ্রামের আকাশী-হলুদরা। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় লেগের ম্যাচে চট্টগ্রাম আবাহনী ১-০ গোলে হারায় রহমতগঞ্জকে। এই জয়ে ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রাখলো কোচ সাইফুল বারী টিটুর শিষ্যরা। অন্যদিকে সমান ম্যাচে ১৩ পয়েন্ট পেয়ে দশমস্থানে জায়গা পেল পুরান ঢাকার ক্লাবটি। প্রথম লেগে এই রহমতগঞ্জকেই ২-০ গোলে হারিয়েছিল চট্টগ্রাম আবাহনী। ফলে প্রতিশোধের হাতছানি ছিল জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জের সামনে। কিন্তু না, শেষ পর্যন্ত পারলো না তারা। ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত আটকে রাখার পরের মিনিটেই গোল হজম করলো পুরান ঢাকার দলটি। ফলে স্বস্তির জয় নিয়েই ঘরে ফিরলো চট্টগ্রাম।
তিন দিনের বৃষ্টিতে বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠের বেহাল দশা ছিল গতকালও। কর্দমাক্ত মাঠে নিজেদের স্বাভাবিক খেলাটা উপহার দিতে চেষ্টা করেছে দু’দলই। হালকা ইনজুরির কারণে মূল একাদশে খেলতে পারেননি চট্টগ্রামের তারকা মিডফিল্ডার মামুনুল ইসলাম। ফলে কোচ টিটু তার দায়িত্বটা দেন আবদুল্লাহ’র উপরই। মামুনুলের অনুপস্থিতিতে নিজের পারফরম্যান্স দিয়ে সবার নজর কেড়েছেন তরুণ এই মিডফিল্ডার।
ম্যাচের শুরু থেকে চট্টগ্রাম আবাহনী আক্রমণাতœক ফুটবল উপহার দিলেও গোলের সহজ সুযোগ নষ্ট করে ৩৩ মিনিটে। এসময় ফ্রি কিক পায় তারা। অধিনায়ক জাহিদ হোসেন ডান পায়ের উঁচু শট ফেলেন রহমতগঞ্জের বক্সে। সেই বল আয়ত্বে নিতে পারেননি দু’দলের কেউই। বল মাটিতে ড্রপ খেয়ে উঁচু হয়ে ওঠে যায়। রহমতগঞ্জের গোলরক্ষক মোহাম্মদ রাজিব দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়েও নাগাল পাননি বলের। বরং তাকে হতভম্ব করে বল গিয়ে লাগে ডান পাশের সাইডবারে। পরে রহমতগঞ্জের ডিফেন্ডাররা সেই বল বিপদমুক্ত করলে গোলবঞ্চিত হওয়ার আক্ষেপে পুড়ে চট্টলার ক্লাব। গোলশূণ্য প্রথমার্ধ শেষ হলে বিরতির পর মরিয়া হয়ে লড়ে চট্টগ্রাম আবাহনী। কিন্তু কিছুতেই যেন কিছু হচ্ছিলো না। রহমতগঞ্জের রক্ষণদূর্গ ভাঙ্গা প্রায় অসম্ভব হয়ে দেখা দেয় চট্টগ্রামের সামনে। জায়ান্ট কিলার খ্যাতদের রক্ষণভাগের খেলোয়াড়রা চট্টগ্রামের প্রতিটা আক্রমণ আস্থার সঙ্গে ফিরিয়ে দেন। রহমতগঞ্জ। তবে শেষ পর্যন্ত কাক্সিক্ষত গোল পায় চট্টগ্রাম আবাহনী। ম্যাচের ৭১ মিনিটে কোচের আস্থার প্রতিদান দেন মিডফিল্ডার আবদুল্লাহ। এসময় বক্সের প্রায় ২৫ গজ দূর থেকে তার শট ডান পোস্টে লেগে রহমতগঞ্জের জাল কাঁপায় (১-০)। পরের মিনিটেই রহমতগঞ্জের দাউদা সিসে গোলের দারুণ সুযোগ পেয়েও ব্যর্থ হন। বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত একমাত্র গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে শিরোপা প্রত্যাশিরা।
একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৬-৪ গোলে হারায় আরামবাগ ক্রীড়া সংঘকে। এই জয়ে ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানেই রইলো শেখ জামাল। সমান ম্যাচে ১৫ পয়েন্ট পাওয়া আরামবাগের অবস্থান অষ্টমে। আজ লিগের কোন ম্যাচ অনুষ্ঠিত হবে না।
চট্টগ্রাম আবাহনী ১ : ০ রহমতগঞ্জ
শেখ জামাল ৬ : ৪ আরামবাগ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ