Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনিসুল হকের স্মরণসভা আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মরহুম আনিসুল হকের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয়ে (লেভেল ৬ ও ৮) আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় এই মিলাদ মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ বিভাগ থেকে গতকাল সোমবার ইনকিলাবকে এই তথ্য জানানো হয়।
জানা গেছে, দোয়া মাহফিল অনুষ্ঠানে ডিএনসিসির সকল কর্মকর্তাসহ আনিসুল হকের পরিবারের সদস্যরাও উপস্থিত থাকার কথা রয়েছে। এদিকে স্থানীয় সরকার, পলী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মরহুম মেয়র আনিসুল হকের রুহের মাগফিরাত কামনা ও মিলাদ মাহফিলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনও অংশগ্রহণ করবেন।
প্রসঙ্গত, আনিসুল হক ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। তিনি শুধু একজন জননন্দিত মেয়রই ছিলেন না, তিনি একাধারে সফল একজন বাংলাদেশি ব্যবসায়ী, রাজনীতিবিদ এবং টেলিভিশন উপস্থাপক। তিনি বিজিএমইএর সভাপতি ছিলেন, পরে এফবিসিসিআইর সভাপতি হন। পরবর্তীতে সার্ক চেম্বারের সভাপতির দায়িত্বেও ছিলেন।
গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্যে যান মেয়র আনিসুল হক। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ (সেরিব্রাল ভাস্কুলাইটিস) ধরা পড়ে। এরপর তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রেখে চিকিৎসা দেওয়া হয়। তার অবস্থার উন্নতি ঘটলে ৩১ অক্টোবর তাকে আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশন সেন্টারে স্থানান্তর করা হয়।
২৮ নভেম্বর অবস্থার অবনতি হলে রিহ্যাবিলিটেশন সেন্টার থেকে আবার তাকে আইসিইউতে স্থানান্তর করা হয় ও লাইফ সাপোর্টে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় ৩০ নভেম্বর লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে জানাজার পর তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ