Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫, ০৯ শাবান ১৪৩৯ হিজরী
শিরোনাম

টাঙ্গাইলে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানি মামলা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৭, ১:০৪ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন বক্তব্য এবং দেশের স্বাধীনতাকে অস্বীকার করে বক্তব্য দেওয়ায় টাঙ্গাইলে দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানি মামলা দায়ের করেছে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল ।

টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলী আদালতে মঙ্গলবার দুপুর ১২ টার দিকে সাইফুজ্জামান সোহেল বাদী হয়ে এ মামলা দায়ের করেন।
পরে ওই আদালতের বিচারক আব্দুল্লাহ আল মাসুম অভিযোগ আমলে নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মামলাটি থানায় প্রেরণ করেন।

বাদী পক্ষের আইনজীবী ছিলেন ইলিয়াস হোসেন মনি এবং এস আকবর খানসহ অনেকে।
মামলার বাদী সাইফুজ্জামান সোহেল বলেন, মাহমুদুর রহমান মান্না বঙ্গবন্ধু, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্কে কটূক্তি এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে অস্বীকার করে বক্তব্য দিয়েছেন তাতে তিনি সংক্ষুব্ধ হয়ে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তিনি এই মামলা দায়ের করেছেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী এস আকবর খান জানান, আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য থানায় প্রেরণ করেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর