Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজও গেইল ঝড়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৭, ৬:৫৫ পিএম | আপডেট : ৭:২১ পিএম, ১২ ডিসেম্বর, ২০১৭

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লস এদিন কিছুই করতে পারলেন না। ফিরলেন দ্বিতীয় ওভারেই। তবে ফাইনালের লড়াইয়ে রংপুর রাইডার্সের আশার প্রদীপ হয়ে ক্রিজে আছেন দুই ভয়ঙ্কর ব্যাটসম্যান ক্রিস গেইল ও ব্রেন্ডান ম্যাককালাম। ঢাকা ডায়নামাইটস বোলারদের ঘুম কেড়ে নিতে নাম দুটিই যথেষ্ট।

মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। তবে যেমনটা আশা করা হচ্ছিল তেমন ঝড়োভাবে শুরু হয়নি রংপুরের ইনিংস। ১০ ওভার পর্যন্তও ধীর গতিতে এগুচ্ছিলেন গেইল-ম্যাককালাম। একাদশতম ওভারে খালেদ আহমেদকে টানা দুই ছক্কা ও এক চারে শুরুটা করেন গেইল। এই রিপোর্ট লেখা পর্যন্ত টস হেরে প্রথমে ব্যাটে নামা রংপুরের সংগ্রহ ১৭ ওভারে ১ উইকেটে ১৪২ রান। ১ম কোয়ালিফাইয়ার ম্যাচেই এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরি দিয়ে সংকটমোচন করা গেইল এদিনও পেলেন ম্যাজিক তিন অঙ্কের দেখা, ৫৭ বলে ৪টি চার ও ১১টি ছক্কায় কাটাক কাটায় ১০০ রান নিয়ে ব্যাট করছেন গেইল। তাকে সঙ্গ দেয়া ম্যাককালাম এগুচ্ছেন ধীরে, ৩৬ বলে ২টি কওে চার-ছক্কায় ৩৪ রান নিয়ে। এই জুটিতে যোগ হয়েছে ১৩৭ রান।

এর আগে প্রথম কোয়ালিফাইয়ারে পয়েন্ট টেবিলের শীর্ষ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৯৫ রানে হারিয়ে ফাইনালে উঠে ঢাকা। ঢাকার কাছে ম্যাচ হেরে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে চলে যায় কুমিল্লা। আর লিগ পর্বে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থান পেয়ে টুর্নামেন্টের একমাত্র এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছিলো খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স। ওই ম্যাচে খুলনাকে ৮ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে উঠে রংপুর। সেখানে কুমিল্লাকে ৩৬ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে রংপুর।

ঢাকা ডায়নামাইটস একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদি মারুফ, এভিন লুইস, জো ডেনলি, কাইরন পোলার্ড, শহিদ আফ্রিদি, মোসাদ্দেক হোসেন, সুনীল নারাইন, জহিরুল ইসলাম, আবু হায়দার রনি ও খালেদ আহমেদ।
রংপুর রাইডার্স একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), ক্রিস গেইল, জনসন চালর্স, ব্রেন্ডন ম্যাককালাম, রবি বোপারা, মোহাম্মদ মিথুন, নাহিদুল ইসলাম, সোহাগ গাজী, রুবেল হোসেন, নাজমুল ইসলাম ও ইসুরা উদানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ