Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সিভিল অ্যাভিয়েশনের নির্বাহী প্রকৌশলীকে গ্রেফতার করল দুদক

কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রায় আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় সিভিল অ্যাভিয়েশনের নির্বাহী প্রকৌশলী আছির উদ্দিনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার সিভিল অ্যাভিয়েশন কার্যালয়ের সামনে থেকে দুদক পরিচালক সৈয়দ ইকবালের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেফতার করে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার এজাহারে বলা হয়, আছির উদ্দিন, তার স্ত্রী তাহেরা আক্তার ও কন্যার নামে থাকা দুই কোটি ৮২ লাখ ৫৪ হাজার ১৯৬ টাকার সম্পদের হিসাব দুদকের উপস্থাপন করেন। অনুসন্ধানে দেখা যায়, তার স্ত্রী ও কন্যার নামে কোনো আয়কর নথি নেই, যা তিনি দুদকের কাছে স্বীকারও করেছেন। এতে বলা হয়, সম্পদ বিবরণীতে আছির উদ্দিন তার ভাইয়ের নিকট থেকে ৫০ লাখ টাকা দান গ্রহন, বিবাহকালীন প্রাপ্ত পাঁচ লাখ, জমি বিক্রি ১৬ লাখ টাকা, অপ্রদর্শিত আয় ১৬ লাখ ৮০ হাজার টাকাসহ মেয়ের মামার নিকট থেকে দান গ্রহণ, স্বর্ণ বিক্রি, গাছ বিক্রি, বৈদেশিক আয়, ঋণ গ্রহণ করে মোট দুই কোটি ৪৮ লাখ ৭৮ হাজার ৫৯৬ টাকার সম্পদ দেখান। জ্ঞাত আয় বহির্ভূত বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ পাওয়া যায়।। এরপর দুদক উপপরিচালক মো. মনজুর আলম মামলাটি তদন্ত করছেন। আছির উদ্দিনকে সম্পদ বিবরণী দাখিল করতে গত বছরের ৯ নভেম্বর দুদকের নোটিশ দেয় দুদক। এরপর একই বছরের ২৯ নভেম্বর তিনি সম্পদ বিবরণী দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৭ মার্চ, ২০১৯
২৪ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন