Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

টাকাই ক্ষমতা, এই কৃত্রিম ধারণা ভাঙতে হবে-দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, স্বাধীনতা মানে এই নয় যে টাকা ছাড়া মানুষের কাজ করব না। টাকাই ক্ষমতা, এই কৃত্রিম ধারণা ভাঙতে হবে।
তিনি বলেন, স্বাধীনতা মানে এই নয় টাকা ছাড়া মানুষের কাজ করব না অথবা কাজের বিনিময়ে অনৈতিক কিছু চাওয়া-পাওয়া, এটা হতে পারে না। গতকাল মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে কর্মকর্তাদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেসকোর ইন্টারন্যাশনাল মেমরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টার এ অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভে দুদক এ অনুষ্ঠানের আয়োজন করে।
ইকবাল মাহমুদ বলেন, ৭ই মার্চের ভাষণের বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি অবশ্যই জাতি হিসেবে আমাদের গর্বের বিষয়। তবে তার চেয়েও বড় বিষয় হলো- দেশের বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে এই ভাষণ ধারণ করে দেশকে এগিয়ে নেয়া। এক্ষেত্রে আমরা যারা রাষ্ট্রের বিভিন্ন দায়িত্বে রয়েছি তাদেরকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে মানুষের সেবায় আত্মনিয়োগ করতে হবে। তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলার দেখা মিলবে।
দুদক চেয়ারম্যান বলেন, স্বাধীনতা মানে এই নয় টাকা ছাড়া মানুষের কাজ করব না অথবা কাজের বিনিময়ে অনৈতিক কিছু চাওয়া-পাওয়া, এটা হতে পারে না। বঙ্গবন্ধু যে মহান ঐতিহ্য সৃষ্টি করে গেছেন এবং আমাদের পূর্বপুরুষদের উন্নত মূল্যবোধের যে ঐতিহ্য রয়েছে তাতে ভাস্বরিত হয়ে দেশের দুর্নীতি দমনে সত্যিকারার্থে আপনাদের দৃঢ় পদক্ষেপ নিতে হবে। আসুন, আমাদের আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ নির্মাণে আমরা সমাজের সকল স্তরের মানুষকে নিয়ে দুর্নীতির বিরুদ্ধে সম্মিলিত উদ্যোগ গ্রহণ করি। এজন্য দুর্নীতির মাধ্যমে অর্থ উপার্জনকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থার মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করতে হবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন কমিশনার এফ এম আমিনুল ইসলাম দুদক মহাপরিচালক (প্রতিরোধ) মো. জাফর ইকবাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক চেয়ারম্যান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ