Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

হাব পল্লীর জমির নামে ৯ কোটি টাকা লুটপাট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

হাব তদন্ত কমিটি’র সভায়-নেতৃবৃন্দ
সাভারের বিলের মাঝে হাব পল্লী’র জমি ক্রয়ের নামে হাবের সাবেক কমিটির দুর্নীতিবাজ কর্মকর্তারা প্রায় ৯ কোটি টাকা লুটপাট করেছে বলে অভিযোগ উঠেছে। হাব পল্লীর জমি ক্রয়ের নামে একেক দাগে ভূয়া জমি ক্রয়ের অভিযোগ পাওয়া গেছে। হাব পল্লী’র বিতর্কিত ক্রয়কৃত জমির খাজনা ও খারিজ-এর কোনো কাগজপত্র নেই। সাভার সাব-রেজিষ্টারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য ভূমি মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত প্রস্তাব দেয়া হবে। হাব পল্লীর জমি ক্রয়ে দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়ার দাবী উঠেছে। গত সোমবার নয়া পল্টনস্থ হাব কার্যালয়ের সম্মেলন কক্ষে হাব পল্লী’র জমি ক্রয় সংক্রান্ত অনিয়ম ও দুর্নীতির বিষয়টি খতিয়ে দেখার জন্য গঠিত কমিটি’র প্রথম সভায় এ দাবী উঠেছে। হাবের নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে। হাবের উদ্যোগে ২০১৮ সালের হজ ব্যবস্থাপনা সর্ম্পকে মতামত নেয়ার জন্য আজ বুধবার সকাল ১১টায় নয়া পল্টনস্থ গোল্ডেন প্লেট হোটেলে চার দিনব্যাপী ১২ শতাধিক হজ এজেন্সি’র মালিকদের মতবিনিময় সভা শুরু হচ্ছে। এতে সভাপতিত্ব করবেন হাবের সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া। মতবিনিময় সভায় হাব পল্লীর জমি ক্রয়ের নামে দুর্নীতি, ট্রলি ব্যাগের টাকা ফেরত এবং ধর্ম মন্ত্রণালয়ে বিগত চার বছরের বকেয়া পাওনার বিষয়গুলো প্রধান্য পাবে বলে জানা গেছে। সোমবারের সভায় হাব গঠিত কমিটি’র আহবায়ক ও হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস শাকুরের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কমিটি’র সদস্য সচিব প্রকৌশলী গোলাম মোহাম্মদ, হাবের বর্তমান কমিটি’র সিনিয়র সহ-সভাপতি ও হাবের প্রতিষ্ঠাতা মহাসচিব মাওলানা ইয়াকুব শরাফতী, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, ড. এডভোকেট আব্দুল্লাহ আল নাসের, মাজহারুল হক ভূঁইয়া ও আব্দুল হামিদ।
সভায় নেতৃবৃন্দ বলেন, হাবের বিগত কমিটি’র অসাধু কর্মকর্তাদের সহায়তায় তৎকালিন মহাসচিব শেখ আব্দুল্লাহ জম জম কোম্পানী নামে একটি নতুন কোম্পানী’র খুলে তিনি ম্যানেজিং ডিরেক্টর হয়ে তড়িঘড়ি করে সাভারের বিলের মধ্যে তিন কোটি টাকা মূল্যের বিতর্কিত জমি ১২ কোটি টাকা ক্রয় দেখিয়ে প্রায় ৯ কোটি টাকা লুটপাট করেছেন। হাবের দুর্নীতিবাজ এসব সাবেক কর্মকর্তাদের বিতর্কিত হাব পল্লীর জমি ক্রয়ের পুকুর চুরির ঘটনা জনসম্মুখে প্রকাশ করা হবে। যারাই হাব পল্লীর জমি ক্রয়ের নামে প্রায় ৯ কোটি টাকা লুটপাট করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তদন্ত কমিটি’র নেতৃবৃন্দ বলেন, হাব পল্লীর জমি ক্রয়ের নামে হাবের কোটি কোটি টাকা লুটপাটের ঘটনা বরদাস্ত করা হবে না। নেতৃবৃন্দ বলেন, হাব পল্লীর নামে সাভারের যে বিলে জমি ক্রয় করা হয়েছে সে জমিতে সরকার কোনো আবাসন তৈরির অনুমতি দিবে না। হাবকে দুর্নীতিমুক্ত করণসহ হজ এজেন্সি’র মালিকদের স্বার্থ রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেছেন তদন্ত কমিটি’র নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লুটপাট


আরও
আরও পড়ুন