Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নিজেদের অস্তিত্বের কথা চিন্তা করুন-আমির খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আগামী নির্বাচনে না আসলে বিএনপির অস্তিত্ব থাকবেনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি নয়, নিজেদের অস্তিত্বের কথা চিন্তা করুন। আওয়ামী লীগ যে পথে চলছে, তাতে নিজেদের অস্তিত্ব হারিয়ে ফেলছে। একবার বাকশালের মাধ্যমে আওয়ামী লীগ নিজের অস্তিত্ব হারিয়ে ফেলেছিল। তা ফিরিয়ে দিয়েছিলেন জিয়াউর রহমান। গতকাল (বুধবার) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আমির খসরু বলেন, বাকশালের মাধ্যমে উনারা (আওয়ামী লীগ) অস্তিত্বটা নিজেরাই বিলীন করে দিয়েছিলেন এবং সেই অস্তিত্ব ফিরিয়ে দিয়েছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেব। আর এখন উনারা যেই পথে চলছেন, আবারও কিন্তু আওয়ামী লীগ রাজনীতিক দল হিসেবে অস্তিত্ব হারিয়ে ফেলছে। সুতরাং আমি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অনুরোধ করব, নিজের কথা চিন্তা করুন।
দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দ্রব্যমূল্য নিয়ে আলোচনার দরকার আছে। বর্তমান সময়ে দেশের মানুষের ক্রয় ক্ষমতার তুলনায় দ্রব্যমূল্য নাগালের বাহিরে চলে গেছে। দ্রব্যমূল্যের কারণে সাধারণ মানুষের জীবনযাপন যে পর্যায়ে চলে এসেছে সেটি অনেক বড় রাজনৈতিক বিষয়। তিনি বলেন, আজকে চালের দাম পেঁয়াজের দামসহ সবজি মাংসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে। একইভঅবে বিদ্যুৎ ও গ্যাসের দাম মানুষের নাগালের বাহিরে চলে গেছে। এর প্রতিবাদ করার লোক নেই। এ সময় বিএনপির এই নেতা অভিযোগ করেন, বিএনপির সময়ে বিদ্যুৎ ও গ্যাসের যে দাম ছিল, সে তুলনায় আওয়ামী লীগের সময়ে বিদ্যুতের দাম ২০০ শতাংশ ও গ্যাসের দাম ৮০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আওয়ামী লীগ সমর্থিত রেন্টাল ও কুইক রেন্টাল ব্যবসায়ীদের মুনাফা দিতেই বারবার বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। পাশাপাশি সরকারের চরম সমন্বয়হীনতার কারণে নিত্যপণ্যের দাম বাড়ছে। আমির খসরু বলেন, সরকারের অব্যবস্থাপনা ও মিথ্যাচারের কারণে দেশের অর্থনৈতিক অবস্থা আজ নাজেহাল। সকল কলকারখানা দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে ধ্বংস হয়ে যাচ্ছে। সে সঙ্গে দেশের মানুষ বাকস্বাধীনতা, আইনের শাসন ও গণতন্ত্র অধিকার ও সংবাদ মাধ্যমের স্বাধীনতা হারিয়েছে।
আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা রজাবুদ্দৌলা চৌধুরী ও প্রধান সন্বয়কারী হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা ও নির্বাহী কমিটির সদস্য বাবুল আহমেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির খসরু

১৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন