Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, ০৯ মাঘ ১৪২৪, ৪ জমাদিউস আউয়াল ১৪৩৯ হিজরী

সরকার নারীদের ভাগ্য উন্নয়নের নিরলস ভাবে কাজ করছে -ড. শিরীন শারমিন চৌধুরী

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, -০০০১, ১২:০০ এএম | আপডেট : ৬:৩১ পিএম, ১৪ ডিসেম্বর, ২০১৭

জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার দেশের নারীর ক্ষমতায়ন সহ তাদের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করছেন। সরকার দেশে পিছিয়ে পড়া নারীদের উন্নয়নে জনহিতকর নানা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। দরিদ্র নারীদের জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিধবা ভাতা, বয়স্ক ভাতা, গর্ভবতী ভাতাসহ বিভিন্ন ভাবে তাদের সহায়তা করা হচ্ছে। বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌর শহরের সরকারি আকবর আলী কলেজ মাঠে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত “নারীর ক্ষমতায়ন ও বাল্য বিবাহ রোধ” শীর্ষক সূধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। তিনি আরো বলেন, দেশের নারী শিক্ষার প্রসার হয়েছে। নারীরা জনপ্রতিনিধি থেকে শুরু করে অনেক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি প্রসঙ্গে তিনি বলেন, সরকার দেশের প্রান্তিক জনপদের মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার জন্য কমিউনিটি ক্লিনিক চালু করেছেন। বিভিন্ন স্কুল কলেজে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন সহ ভৌত অবকাঠামো নির্মাণ করছে। বাল্য বিবাহ প্রতিরোধ প্রসঙ্গে তিনি বলেন, গ্রামীণ মা বোনদের ঐক্যবদ্ধ করে বাল্য বিবাহের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। বাল্য বিবাহ প্রতিরোধে সবাইকে একযোগে কাজ করতে হবে। মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, মেয়েদের সুশিক্ষায় গড়ে তুলুন। শিক্ষিত মা’ই শিক্ষিত জাতি গড়ে তুলতে পারে। তিনি বলেন,দেশে তথ্য প্রযুক্তির প্রসার প্রসার ঘটানো হয়েছে। তথ্য প্রযুক্তির কল্যাণে মানুষের অনেক কঠিন কাজ এখন সহজ হয়ে গেছে। এর মাধ্যমে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ দ্রুতই বিশ্বের দরবারে একটি মর্যাদাশীল উন্নত রাষ্ট্রে পরিণত হতে যাচ্ছে।
উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক মীর শহিদুল ইসলাম পুন্নুর সভাপতিত্বে ওই সমাবেশে আরো বক্তব্য রাখেন, উল্লাপাড়ার এমপি তানভীর ইমাম,তাড়াশ রায়গঞ্জের এমপি গাজী ম.ম.আমজাদ হোসেন মিলন,সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা বেগম স্বপ্না,সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা,সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ,উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড.মারুফ বিন হাবীব,পৌর মেয়র এস.এম.নজরুল ইসলাম,মাহিন ইমাম,জেলা পরিষদ সদস্য ও উল্লাপাড়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা রিবলী ইসলাম কবিতা সহ প্রমুখ।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।